মেট্রোরেল প্রকল্পে এ পর্যন্ত ৩৪৩ জন করোনায় আক্রান্ত

0
88

উত্তরা তৃতীয় পর্ব থেকে মতিঝিল পর্যন্ত ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬ বা বাংলাদেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজ করতে গিয়ে দেশি-বিদেশি মোট ৩৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে কেউ মৃত্যুবরণ করেননি।

মঙ্গলবার (৯ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পগুলোর সর্বশেষ বাস্তব অগ্রগতি প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়েছে।

ডিএমটিসিএলের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ডিএমটিসিএলের আওতায় বাস্তবায়নাধীন এমআরটি লাইন-৬ এ কর্মরত ছয়জন বিদেশি বিশেষজ্ঞ প্রকৌশলী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে। ৮ মার্চ পর্যন্ত মোট ৩৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কোনো মৃত্যু নেই।

ডিএমটিসিএল ও তার আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পগুলোয় কর্মরত দেশি জনবলকে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেয়া হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৭ মার্চ থেকে বিদেশি জনবলদের টিকা দিতে অনলাইন রেজিস্ট্রেশন শুরু করা হবে।

২০ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ এমআরটি লাইন-৬ প্রায় ২২ হাজার কোটি টাকা প্রাক্কলিত ব্যয় নির্মিত হচ্ছে। ফেব্রুয়ারি মাস পর্যন্ত এর সার্বিক গড় অগ্রগতি ৫৮ দশমিক ৭২ শতাংশ।