ধামরাই থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস ও আনন্দ উদযাপন

0
98

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ কর্তৃক আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে বাংলাদেশ পুলিশ ধামরাই থানার উদ্যোগে কেক কেটে আনন্দ উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ই মার্চ) সন্ধ্যায় ধামরাই থানা চত্ত্বরে ধামরাই থানার অফিসার ইনচার্জ ওসি) মোঃ আতিকুর রহমান এর সভাপতিত্বে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবসের এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের সাভার সার্কেলের অতিরিক্ত এসপি মোঃ শাহিদুল ইসলাম।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা ,ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, ধামরাই উপজেলা আওয়ামী’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন (সাকু), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ কামাল হোসেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ নয়ন মিয়া প্রমূখ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, পৌর কাউন্সিলরবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, ধামরাই থানার পুলিশ সদস্যগন ও সুধীবৃন্দ।

প্রারম্ভিক বক্তব্যে – অনুষ্ঠানের বিশেষ অতিথি ঢাকা রেঞ্জের সাভার সার্কেলের অতিরিক্ত এসপি মোঃ শাহিদুল ইসলাম বলেন ঐতিহাসিক ৭ই মার্চ স্বাধীনতার মূলভিত্তি। ঐদিন পরোক্ষভাবে স্বাধীনতা ঘোষণা করা হয়।
বিভিন্ন তথ্য উপাত্ত দিয়ে ৭ই মার্চের বক্তব্য উপস্হাপন করেন সেই সাথে এক যুগ ধরে বাংলাদেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরেন এবং মানণীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের বর্ণনা করে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে বাংলাদেশ পুলিশ এর পক্ষ থেকে মানণীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি স্হানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন ছিল বাঙ্গালি জাতির স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা। তার এই ঐতিহাসিক ভাষনে জাতি অনুপ্রানীত হয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। সেদিন যদি বঙ্গবন্ধু এই ভাষন না দিতেন তাহলে এই দেশ স্বাধীন হতো না। জাতির জনকের এই ভাষন বুকে ধারণ করেই মুক্তিকামী মানুষ দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে পাকিস্তান স্বৈরশাসনের হাত থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

জাতির জনকের ৭ই মার্চের ভাষণ বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য কুটনৈতিক বুদ্ধিদ্বীপ্ত সাহসী ১৮ মিনিটের ভাষনটি পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ।মূলত ঐদিনই পরোক্ষভাবে স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল। যার পথ ধরেই যুদ্ধ করে দেশের মানুষ নতুন বাংলাদেশ নামক স্বাধীন দেশ ও মানচিত্র পেয়েছে।

বর্তমানে মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ৭ই মার্চকে জাতীয় দিবস ঘোষণা করায় ও নানা সূচকে দেশের ধারাবাহিক উন্নয়ন করায় জাতি সংঘ কর্তৃক উন্নয়নশীল দেশে উত্তোরণে সুপারিশ প্রাপ্তিতে
মানণীয় প্রধানমন্ত্রীকে ধামরাইবাসীর পক্ষে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

৭ই মার্চ জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ ধামরাই থানা শাখার আয়োজনে সুন্দর সফল ভাবে অনুষ্ঠান সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান সেই সাথে আগামীতে আরো সুন্দর আয়োজন করার জন্য প্রয়োজনে যে কোন সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।