আজ ঐতিহাসিক দিবসে বঙ্গবন্ধুর প্রতি কুষ্টিয়া জেলা পরিষদের শ্রদ্ধা

0
76

স্টাফ রিপোর্টার: ঐতিহাসিক দিবস ৭ই মার্চে সর্ব কালের সর্ব শ্রেষ্ট বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন, কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম। ১৯৭১ এর ৭ মার্চের পড়ন্ত বিকেলের অপ্রতিরোধ্য বজ্রকণ্ঠ দ্রোহের আগুন জ্বালিয়েছিলো ৫৬ হাজার বর্গমাইলজুড়ে।

শত বছরের শত সংগ্রাম শেষে গণ সূর্যের মঞ্চ কাপিয়ে বাংলাদেশের স্বাধীনতার অমর কবিতা শুনিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । বলেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

আজ সকালে কুষ্টিয়া জেলা পরিষদের অর্থায়নে নির্মিত কুষ্টিয়া সরকারি কলেজ সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালে বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি জানানো শেষে উপরোক্ত কথা সকলের সামনে তুলে ধরেন। তিনি বলেন, ৭ই মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। পদ্মা-মেঘনা-যমুনা বিধৌত এতদঅঞ্চলের মানুষ একটি ভাষণ শুনেছিলো। যে মানুষটি সেই ‘৪৮ থেকে শুরু করে ‘৭১ পর্যন্ত সময়ে ধাপে ধাপে সেই মহাজাগরণের ডাকটি দেওয়ার জন্য নিজেকে তৈরি করেন ইতিহাসের সমান্তরালে। আর দেশের মানুষকে প্রস্তুত করেছেন সেই ডাকে সাড়া দিয়ে এক মহাজাগরণে সামিল হয়ে ইতিহাসে বাঙালির শ্রেষ্ঠ সময় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে । তিনিই হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার মুন্সী মোঃ মনিরুজ্জামান, সহকারী প্রকৌশলী শফিকুল আজম, উপ-সহকারী প্রকৌশলী মেজবাহুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা শেখ শাহিনুজ্জামান, ষাঁটলিপিকার নাসমুদ্দৌহা, নিম্নমান সহকারী শারমিন আকতার ইভা, ইলেকক্ট্রিশিয়ান জহুরুল ইসলাম সহ কর্মকর্তা কর্মচারী বৃন্দ।