নাটোরে সাড়ে তিন হাজার শিক্ষার্থী পেল বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’

0
77

জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নির্বাচিত সাড়ে তিন হাজার শিক্ষার্থী হাতে পেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’। একই সাথে প্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষকবৃন্দের হাতে ডিজিটাল হ্যান্ড স্যানিটাইজার মেশিনও হস্তান্তর করা হয়।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন এবং মুজিব শতবর্ষ উপলক্ষে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে সকাল সাড়ে দশটায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্ত্তোজা আলী বাবলু ও দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাতই মার্চের ১৮ মিনিটের ঐতিহাসিক ভাষণ আমাদের মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা। ২০১৭ সালের ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। কৃতজ্ঞ জাতি শ্রদ্ধায়-ভালবাসায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করছে।

বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি পাঠ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও দেশের ইতিহাস পড়ে সমৃদ্ধ হবে এবং দেশপ্রেমে উজ্জীবিত হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।