উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পূর্ণ যোগ্যতা অর্জন করায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

0
77

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পূর্ণ যোগ্যতা অর্জন করায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আজ ২৮ ফেব্রুয়ারি ২০২১ইং, রবিবার বিকাল ৫টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এক বিশাল আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে আনন্দ মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ থেকে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। অালোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সংগ্রামী সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন, ধন্য পিতার ধন্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। যিনি কর্মগুণে এ দেশের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ তার অবস্থানকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে তিনি সকলের নিকট মাননীয় প্রধামমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন। বাংলাদেশের এ অর্জনে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু বলেন, বিশ্ব মানবতার জননী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আলোকোজ্জ্বল সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুজিব শতবর্ষে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় স্থান প্রাপ্তি, জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ, বাংলাদেশের অন্যতম সেরা অর্জন। তিনি বলেন, বাংলাদেশ আজ অর্থনীতির সকল সূচকে এগিয়েছে জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও দূরদর্শী নেতৃত্বের কারণে। তিনি স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মী মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ।

এ সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ—সভাপতি মুজিবুর রহমান স্বপন, আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ সালমা হাই টুনি, সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদ। আরও উপস্থিত ছিলেন সহ—সভাপতি ম. আব্দুর রাজ্জাক, নির্মল চ্যাটার্জী, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।