শেখ হাসিনার হাত ধরেই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে: পংকজ নাথ

0
84

পলাশ দাস, হিজলা বরিশাল: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গত ১৭ মার্চ ২০২০ তারিখ হতে ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত “মুজিব বর্ষ” যথাযোগ্য মর্যাদায় জাতীয়/আন্তর্জাতিকভাবে উদযাপন করা হচ্ছে।

এরই অংশ হিসেবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ১০ জানুয়ারী ২০২১ তারিখ বাংলাদেশ সেনাবাহিনী আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর ডিজিটাল ম্যারাথন অংশে দেশব্যাপী ১০ লক্ষ জনতার অংশগ্রহনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর এরিয়া সদর দপ্তর বরিশাল এবং ৬ পদাতিক ব্রিগডের তত্ত্বাবধানে ৬২ িই বেংগল ও জেলা প্রশাসন বরিশাল এর সার্বিক ব্যবস্থাপনায় অদ্য ২৬ ফেব্রুয়ারী ২০২১ তারিখ বরিশাল জেলার হিজলা উপজেলার অধীনস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী হিজলা কলেজ হিজলা উপজেলা ক্রীড়া সংস্থা, বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান এবং স্থানীয় ব্যক্তিবর্গের সমন্বয়ে বর্ণিত ম্যরাথন অনুষ্ঠিত হয়। উক্ত ম্যরাথন অনুষ্ঠান নব নির্মত শেখ হাসিরা ট্রেকনিক্যাল কলেজ এ শুভ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ পংকজ নাথ। এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, শেখ হাসিনার হাত ধরেই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। এসময় সাংসদ পংকজ নাথ ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিভিন্ন সফলতার কথা তুলে ধরেন।

এছাড়াও উক্ত ম্যারাথন উপস্থিত ছিলেন ৬২ ইস্ট বেংগলের ক্যাপ্টেন মোঃ ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ, থানা অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ। উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং অনান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ম্যারাথন দৌড় উপজেলা ঘোলেরহাট, শেখ হাসিনা টেকনিক্যাল কলেজ থেকে শুরু হয়ে উপজেলা বাসস্টান্ড বঙ্গবন্ধু মূড়ালে সমাপ্তি হয়ে। দৌড় প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।