বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ॥

0
92

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি :দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

গত ২১শে ফেব্রুয়ারি রবিবার সকাল সাড়ে ৮টায় কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ ওয়াজেদ আলী সরকার এর নেতৃত্বে সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন। পুষ্পমাল্য অর্পণ শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রে প্রভাত ফেরির র‌্যালি বের করেন। র‌্যালি শেষে শহীদদের স্মরণে তাপ বিদ্যুৎ কেন্দ্রের জামে মসজিদে মিলাদ মাহফিল ও আলোচনা সভা করেন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ ওয়াজেদ আলী সরকার।

তিনি তার বক্তব্যে বলেন, ৫২ ভাষা আন্দোলনে শহীদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বাঙ্গালি জাতি কোনদিন ভুলবে না। তাদের অবদানে আজ আমরা বাংলা ভাষায় কথা বলতে পারছি। প্রত্যেকটি সরকারি দপ্তরে বাংলা ভাষা চালু রাখতে হবে। যাতে করে আগামী প্রজন্ম শহীদদের এবং বঙ্গবন্ধু কে সচিত্রে স্মরণ করতে পারে। এ সময় তাপ বিদু্যুৎ কেন্দ্রের উর্দ্ধতন কর্মকর্তা সহ কর্মকর্তা কর্মচারী গণ উপস্থিত ছিলেন।