রাণীশংকৈলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
74

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১ ফেব্রুয়ারি) রবিবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারেও রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠের শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ- বিএনপিসহ অন্যান্য অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান সমূহ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর পরই শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী ও সেলিনা জাহান লিটা, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির ষ্টিভ, সিনিয়র সহকারি পুলিশ সুপার সার্কেল(রানীশংকৈল) তোফাজ্জল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা, ওসি এসএম জাহিদ ইকবাল, আ’লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক ও সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ, নবনির্বাচিত পৌরমেয়র মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, সাংবাদিক অধ্যাপক আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন) এর সভাপতি-সম্পাদক ও অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় প্রহরে সকালে কলেজমাঠে ছাত্র-ছাত্রীদের মাঝে চিত্রাংকন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।একই সাথে স্থাণীয় শিল্পীদের নিয়ে সংগীত পরিবেশনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।