উপস্থপনায় রাষ্ট্রভাষা মতিন স্মারক পদক পেলেন ত্বাজরী

0
106

গতকাল বিকাল ৫ টায় কচিকাঁচা মিলনায়তনে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে”ভাষা আন্দোলন থেকে মহান স্বাধীনতা “শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের উপদেষ্টা এ্যাড. মোঃ নজরুল ইসলাম সরদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিচারপতি মোঃ খাদেমুল ইসালাম চৌধুরী, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ অধ্যক্ষ রওশনারা মান্নান এমপি, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ভাষাসৈনিক মনজুরুল হক শিকদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ কামরুল ইসলাম, মোঃ মতিয়ার রহমান দুলু, আলহাজ্ব এ্যাড. মোঃ ইব্রাহিম খলিল।

স্বাগত বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সমিতি চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, শুভেচ্ছা বক্তব্য রাখেন এশিয়ান হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর মহাসচিব আরকে রিপন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ত্বাজরী।

উপস্থাপনায় বিশেষ অবদানের জন্য ভাষা সৈনিক ও প্রধান অতিথির হাত থেকে রাষ্ট্রভাষা মতিন স্মারক সম্মাননা পদক গ্রহন করেন সরকারী মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ এর এসএসসি পরিক্ষার্থী ত্বাজরী।

স্বাগত বক্তব্যে মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৬৯ বছর পার করলেও আজও রাষ্ট্রভাষা সৈনিকদের তালিকা রাষ্ট্রের পক্ষ থেকে প্রকাশ পায়নি। যা আমাদের জাতির লজ্জা। তিনি বলেন আমরা স্বাধীনতার ৫০ বছরে পা রাখছি। অথচ যেই ভাষা আন্দোলনের সূত্র থেকে মহান স্বাধীনতা সেই ভাষা বীরদের যথাযথ মর্যাদা আজও আমরা দিতে পারিনি। রাষ্ট্রভাষা মতিন ৫২ এর অগ্নিঝরা মাতৃভাষা অধিকার আদয়ের সংগ্রামে সেদিনে নো নো শব্দ আজও আমাদের প্রেরণা জোগায়।