কুমিল্লার স্বেচ্ছাসেবী মাহবুবার প্রচেষ্টায় হাসি ফুটলো ভোলা ভেলুমিয়ার বিধবা ছালেহা’র

0
134

ইয়ামিন হোসেন: স্বেচ্ছাসেবী তরুণ-তরুণীরা পারে তাদের মেধাশ্রম দিয়ে একটি সুন্দর সমাজ গড়তে। যে সমাজে অভাব অনটন মুছে একটি মানবিক পরিবেশ হবে। আর সেই মানবিকতার দেয়ালেই আজ হাসি ফুটেছে ভোলার ভেলুমিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিধবা ছালেহা বেগম এর মুখে।

সরজমিন ভেলুমিয়া লামছি গ্রামের হযরত আলী সরদার বাড়ীতে গিয়ে জানা যায়, কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কাজী নোমান আহমেদ ডিগ্রী কলেজ এর ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্রী মাহবুবা আক্তার তার ফেসবুক বন্ধু সরদার বাড়ীর পুত্রবধূ লিজা বেগম এর বাসায় বেড়াতে আসেন। বান্ধবীর বাড়ীতে বেড়াতে এসে, বান্ধবীর মুখে শুনেন প্রতিবেশী সালেহার আকুতি।

ছালেহার মুখে হাসি ফুটাবেন এই প্রতিজ্ঞা করেন মাহবুবা, যোগাযোগ করেন তার আরেক ফেসবুক বন্ধু ভোলার গর্বিত সন্তান পুলিশ সদস্য জীবন মাহমুদ এর সাথে।

দুইজনের প্রচেষ্টায় ফেসবুক বন্ধু ও কুমিল্লার ফুড ব্যাংক নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সংগঠনের সহযোগীতায় একটি ঘরের ব্যবস্থা করে দেন মাহবুবা।

শুধু ঘর নয় ঘরের সাথে একটি ছাগল এবং তিন মাসের পরিপূর্ণ খাবার সামগ্রী ছালেহার হাতে তুলে দিয়ে যান মাহবুবা।

মাহবুবা জানান, আমার বান্ধবীর বাসায় এসে জানতে পারলাম যে ছালেহা বেগম এর একটি ঘর নাই, তার কোন সন্তান নাই স্বামী মৃত্যুবরণ করেছেন প্রায় ২৫ বছর আগে।

ছালেহা বেগম এর এমন দৃশ্য দেখে আমার ফেসবুক বন্ধু ও ফুড ব্যাংকের সহযোগীতায় একটি ঘরের ব্যবস্থা করেছি পাশাপাশি তাকে একটি ছাগল ও তিন মাসের পরিপূর্ণ খাদ্যসামগ্রী তুলে দিয়েছি।

বিধবা ছালেহা বেগম বলেন, আমি অনেক খুশি, নামাজ পড়ে দোয়া করবো, আমার এলাকার কারো সহযোগীতা না পেলেও আল্লাহ্ রহমতে কুমিল্লার মানুষ আমার পাশে দাঁড়িয়েছে।