মোংলা থেকে ১৫ বোতল বিদেশি মদসহ একটি জালিবোট জব্দ করেছে কোস্ট গার্ড

0
96

মোংলা প্রতিনিধি: মোংলার ১ নম্বর জেটি এলাকা থেকে ১৫ বোতল বিদেশি মদসহ একটি জালিবোট জব্দ করেছে কোস্ট গার্ড। আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে মাদকগুলো জব্দ করা হয়।

কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট এম মাজহারুল হক জানান, মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে মদ (হুইচকি) জালিবোটে (নৌযান) এনে ১ নম্বর জেটি এলাকায় রাখা হয়েছে। এমন গোপন সংবাদে আজ দুপুরে অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে চার কার্টন মদ তড়িঘড়ি করে নামিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে অভিযানকারীরা পাচারকারীদের বোটে তল্লাশি চালিয়ে ১৫ বোতল বিদেশি মদ এবং বোটটি জব্দ করে ।জব্দকৃত মদ ও বোট মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তরের কথা জানিয়েছে কোস্ট গার্ড।

এ ঘটনায় বিদেশি মদ বহনকারী বোটের মালিক বেল্লাল ওরফে খোমিনি বেল্লালসহ তাঁর সহযোগীদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

এদিকে, বেল্লালসহ তাঁর সহযোগী পাচারকারী চক্র দীর্ঘদিন ধরে মোংলা বন্দরে আগত বিদেশি জাহাজ থেকে মাদক, জ্বালানি তেল ও অন্য মালামালের গোপনে এনে ব্যবসা করছিল বলে অভিযোগ রয়েছে। এর আগে বিভিন্ন সময়ে বেল্লাল চক্রের পাচারকৃত মালামাল আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে আটকও হয়েছে। তারপরও ওই চক্র মোংলা বন্দরে চোরাচালানে সক্রিয় রয়েছে বলে অভিযোগ রয়েছে