ঈশ্বরদীতে ইছালে সওয়াব ও মাহফিল পরিদর্শন করলেন সাংসদ নুরুজ্জামান বিশ্বাস

0
101

মামুনুর রহমান, ঈশ্বরদী, পাবনা: শুক্রবার বাদ জুম্মা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইছালে সওয়াব ও মাহফিলের কার্যক্রম শেষ হবে। ঈশ্বরদীর পাকশীতে ঐতিহ্যবাহী ফুরফুরা সিলসিলার বার্ষিক ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। বাংলাদেশ ও ভারতের আমন্ত্রিত ওয়ামায়ে কেরামের বয়ানের মধ্য দিয়ে দুদিনের এই মাহফিল চলবে।

বৃহস্পতিবার ইছালে সওয়াব ও মাহফিল এলাকা পরিদর্শন করেন পাবনা-৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। বেলা ১১টায় তিনি মাহফিল এলাকায় পৌছালে পরিচালনা কমিটির সদস্য, মুসুল্লিগন, স্থানীয় আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীরা তাঁকে অভ্যর্থনা জানান। পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী থানার ওসি মো: আসাদুজ্জামান, পাকশী ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল ইনচার্জ, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল ইসলাম হব্বুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: রশিদুল্লাহ, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক রেজাউল করিম রাজা, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহুরুল হক মালিথা, ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেনসহ মাহফিল পরিচালনা কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনের পর সাংসদ নুরুজ্জামান বিশ্বাস ও ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি একে অপরের সংগে সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন। পাকশীর মাহফিলের দায়িত্বশীল সুত্রে জানা যায়, ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা করবেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি। প্রতিবছরে এই মাহফিলে দেশ বিদেশ থেকে আসা লাখো ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করেন। ইতিমধ্যে হাজার হাজার মুসল্লি মাহফিল ময়দানে সমবেত হয়েছেন।

স্বাস্থ্যবিধি মেনে ইসালে সাওয়াব মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনা করতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এবং মাহফিল পরিচালনা কমিটি ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য যে, ১৯৫২ সালে পাবনার পাকশীতে ফুরফুরার এ মারকাজ প্রতিষ্ঠা করেন শায়খুল ইসলাম আল্লামা আব্দুল হাই সিদ্দিকী (রহ.)। পরবর্তীতে এ মারকাজের হাল ধরেন ফুরফুরার পীর মাওলানা আবুল আনসার মো. আব্দুল কাহহার সিদ্দিকী (রহ.)। সে ধারাবাহিকতা আজও বিদ্যমান।