আখ ক্ষেতে হাল চাষ; কৃষকের ব্যাপক ক্ষতি

0
101

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার ৫নং ভাবকি ইউনিয়নের গুলিয়ারা গ্রামে নদীর পাড় ঘেসে প্রায় ২৫ শতক জমির আখ ট্রাক্টর দিয়ে পিশে নষ্ট করে ব্যাপক ক্ষতি সাধন করার অভিযোগ পাওয়া গেছে।

৯ তারিখ মঙ্গলবার সকাল ৬টায় প্রতিপক্ষরা গুলিয়ারা গ্রামের মৃত সাখাওয়াত হোসেন এর ছেলে সাদেকুল ইসলামের ২৫ শতক (সরকারি জমি) জমিতে একই গ্রামের মৃত ওমর আলীর ছেলে আজগর আলী, মনছুর আলী, আইয়ুব আলী ট্রাক্টর এনে আখের জমিতে হাল চাষ করে আখ খেতের ব্যাপক ক্ষতি সাধন করে। এতে চাষী সাদেকুল ইসলামের প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন উক্ত ভুক্তভোগী।

ক্ষতিগ্রস্ত সাদেকুল জানান, ‘মঙ্গলবার সকাল ১০টায় আমার আবাদি জমিতে গিয়ে দেখি ফসলের ব্যাপক ক্ষতির অবস্থা। আমার আখ মাটির সাথে মিশিয়ে দিয়েছে। আমি তাদের জিজ্ঞেস করলে তারা আমার এবং আমার মায়ের উপর কোদাল নিয়ে তেড়ে আসে, প্রান নাশের হুমকে প্রদান করে। তারা জমিটিতে আখ মিশিয়ে দিয়ে ভুট্টা রোপন করেছে। আমি সুগার মেইল থেকে লোন নিয়ে আখ রোপন করেছি। আমার ক্ষতির বিষয়টি এলাকার মহৎ প্রধান ও চেয়ারম্যান মেম্বারদের জানিয়েছি। এবিষয়টির তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচার দাবী করছি।

এব্যাপারে প্রতিপক্ষগনের সাথে মোবাইলে যোগাযোগ করলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।