খুলনায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানা

0
88

আহছানুল আমীন জর্জ, খুলনা : ৯ ফেব্রুয়ারী মঙ্গলবার খুলনায় র‌্যাবের মোবাইল কোট পরিচালনাকালে ৭ জনকে ২ লাখ ২৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। খুলনা সদর থানাধীন কাগজিবাড়ি গগন বাবু রোড ও বড়বাজার কদমতলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় একটি পলিথিন কারখানায় অনুমোদনহীন পলিথিন উৎপাদনের অপরাধে ও ৬ টি বিস্কুট, কেক, পাউরুটি উৎপাদন কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ভেজাল পণ্য উৎপাদন ও বিপণন করার অপরাধে কাগজীবাড়ি গগণবাবু রোডের আব্দুস সালামকে ৫০ হাজার টাকা, মোঃ জাহিদ হোসেনকে ১০ হাজার টাকা, ফারহানা পারভীনকে ২০ হাজার টাকা, মোঃ ফরহাদকে ৩০ হাজার টাকা, বিশ্বাস জাবেদকে ৪০ হাজার টাকা, মোঃ মোখলেসুর রহমানকে ২৫ হাজার টাকা, মোঃ হেমায়েতউদ্দিন মল্লিককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া জারিফ প্লাস্টিক শেখ আবু তাহের,১৩৯, সদর থানা খুলনা মেট্রোপলিটন এর পরিবেশ ছাড়পত্র না থাকায় এবং ভ্রাম্যমান আদালতের ক্ষমতা বহির্ভূত হওয়ায় মহাপরিচালক, পরিবেশ অধিদপ্তর নিকট নিয়মিত আইনি কার্যক্রম গ্রহণের সুপারিশ করা হয়।

মঙ্গলবার রাতে র‌্যাব-৬ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য সাংবাদিকদের জানানো হয়। র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) খুলনার একটি আভিযানিক দল, আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, খুলনার বিএসটিআই ইন্সপেক্টর , কর্মকর্তা পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় এবং স্যানিটারী ইন্সপেক্টরদের সহযোগিতায় উক্ত অভিযান পরিচালিত হয়।