রাজধানীতে র‌্যাবের পৃথক অভিযানে ২২ জুয়াড়ি গ্রেপ্তার

0
78

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে পৃথক তিনটি স্থানে জুয়ার বোর্ডে জুয়া খেলা অবস্থায় গোপনে অভিযান চালিয়ে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। রোববার দিবাগত মধ্যরাতে রাজধানীর যাত্রাবাড়ী, মতিঝিল ও কেরাণীগঞ্জে পৃথক তিনটি এলাকায় গোপনে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো মোঃ মানিক (২৫), হোসেন আলী (৩০), সুমন মিয়া (৩৩), ইব্রাহীম বাবু (২৫), মোঃ দুলাল হোসেন (৫০), মাসুদ (৩৩), ইয়াকুব (৩০), শাহীদ (৩৩), রেজাউল (২৬), রবিউল আলম (৩৭) ও মোঃ রাজু (৩২),

মোঃ রেজাউল করিম রুবেল (৩৯), হাবিবুর রহমান (৪৫), মোঃ খলিল (৩৮), মোঃ রবিন হোসেন (২২), সৌরভ সরকার (২১), মোঃ আশিক হোসেন (২১), মোঃ আলিফ (২২), মোঃ আশিকুর রহমান (২২), মোঃ সিফাত ঢালী (২২), মোঃ রফিকুল ইসলাম ওরফে রনি (২০) ও মোঃ রাসেল ফকির (২৪)।

পৃথক তিনটি অভিযানকালে র‌্যাব সদস্যরা ধৃত ব্যক্তিদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ৭ সেট তাস, ১১টি মোবাইল ফোন, ১টি বেড শীড ও নগদ ৮৬২৫ টাকা জব্দ করেছে।
এদিকে, র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব-১০ এর একটি দল রোববার বিকেল ৪টার দিকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার দক্ষিণ সায়েদাবাদ এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় ১১ জন জুয়াড়িকে গ্রেপ্তার করে।

একই দিন রাত সোয়া ৮টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি দল রাজধানীর মতিঝিল থানার ১২৬/৫ , ৪র্থ গলি এলাকায় গোপনে জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় আর ৩ জন জুয়াড়িকে গ্রেপ্তার করে।
এছাড়াও রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১০ এর অপর একটি দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার ভাগনা মসজিদ রোড এলাকায় একটি জুয়ার বোর্ডে অভিযান পরিচালনা করে জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় আরও ৮ জন জুয়াড়িসহ মোট ২২জন জুয়াড়িকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
র‌্যাব জানিয়েছে, পৃথক তিনটি অভিযানে আটক ব্যক্তিদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ পিস জুয়া খেলার কার্ড (তাস), ৭ সেট তাস, ১১টি মোবাইল ফোন, ১টি বেড শীড ও নগদ ৮৬২৫ টাকা উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।