মোংলায় দুইটি গরুসহ গরু চোর চক্রের এক সদস্য আটক

0
88

মোঃসোহেল, মোংলা প্রতিনিধি: বাগেরহাটের সদর উপজেলার চুলকাঠী এলাকা থেকে দুইটি গরু চুরি করে পিক-আপ যোগে মোংলায় আনার পর সংঘবদ্ধ গরু চোর চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ।

মোংলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান, বরিবার দুপুরে মোংলা বন্দরের বাস স্ট্যান্ডে পিক-আপে থাকা দুইটি গরু দেখে স্থানীয়দের সন্দেহ হয়। এরপর তারা বিষয়টি পুলিশকে জানানোর পর পুলিশ ঘটনাস্থলে আসা মাত্রই চোরের পিক-আপ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করে পিক-আপ ফেলে চালক ও হেলপার পালিয়ে যায়। তবে গরুসহ হাতেনাতে ধরা পড়ে চোর আব্দুল কায়উম ওরফে শিমুল (২৩)। কায়উম বাগেরহাটের রামপাল উপজেলার কুমলাই গ্রামের আব্দুল সালাম শেখের ছেলে।

এদিকে আটক কায়উম বলেছে, মোংলার দিগরাজ এলাকার বাসিন্দা সালাম ওরফে চোরা সালাম গরু চোর চক্রের মুল হোতা। সালাম লোভ লালসা দেখিয়ে বিভিন্ন লোকজন দিয়ে দেশের বিভিন্ন এলাকা থেকে তার নিজস্ব পিক-আপে করে গরু চুরি করে এনে কৌশলে বিক্রি করে আসছেন। তিনি আরো বলেন, গরু চুরির টাকা দিয়ে সালাম গত এক মাসে তিনটি পিক-আপ কিনেছেন।

থানার এসআই ইমলাক সরদার বলেন, বাগেরহাটের চুলকাঠী ফাঁড়ির মাধ্যমে এক ব্যক্তির দুইটি গরু চুরির খবর পেয়েছেন। তাকে মোংলা থানায় আসার জন্য বলেছেন, তিনিই প্রকৃত মালিক হলে গরু দু’টি তাকে বুঝিয়ে দেয়া হবে। আর চোর ও পিক-আপ চালক-হেলপারের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।