ঘোড়াঘাটে নির্মিত নতুন রাস্তার উদ্বোধন

0
195

ঘোড়াঘাট (দিনাজপুর)থেকে মোঃ শফিকুল ইসলামঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মগলিশপুর পুর্বপাড়ায় নির্মিত নতুন রাস্তার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দার সাহানশা। আজ শনিবার (৬ ফেব্রুয়ারী) দুপুরে মগলিশপুর পুর্বপাড়া গ্রামবাসীর আয়োজনে ও পুর্বপাড়া জামে মসজিদের খতিব মোঃ আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাফে খন্দকার সাহানশা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাংবাদিক মনোরঞ্জন মোহন্ত ভূট্ট,ু, আওয়ামীলীগ নেতা স্বাধীন কুমার সরকার, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র সরকার, ঘোড়াঘাট পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল কাফী বাবু, ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আজাদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হবিবর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সিংড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল।

উল্লেখ্য যে,জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার ও সমাজ সেবক খন্দকার মোঃ রুহুল আমিন মিঠুর একান্ত প্রচেষ্টায় স্বাধীনতা পরর্বতী ৫০ বছর পর চলাচলের জন্য ৩৫টি পরিবারের রাস্তা উন্মুক্ত হয়। উক্ত গ্রামের মানুষেরা স্বাধীনতার পর থেকে জমির আইল দিয়ে শিশু, নারী, বৃদ্ধরা বর্ষাকালে অতিকষ্টে হাটু পানির মধ্য দিয়ে চলাচল করত। স্থানীয় জনপ্রতিনিধিরা নির্বাচনের আগে রাস্তার নির্মানের প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর কেউ কোন খোঁজ খবর রাখেনি। এ ভাবে প্রায় অর্ধশত বছর চলে গেছে।

অবশেষে মগলিশপুর পূর্বপাড়ার গ্রামের মানুষেরা রানীগঞ্জ বাজারের মিঠুর দ্বারস্থ হলে তিনি সরেজমিনে ওই গ্রামের প্রায় ২ শতাধিক মানুষের দুঃখ কষ্ট লাঘবে আইলের পাশে জমির মালিক মৃত হাফিজার রহমানের ছেলে আঃ কাফী, আঃ রাজ্জাক, রোস্তম আলী ও আজাহার আলী ও গ্রামবাসীর দুপক্ষের সমঝোতার মাধ্যমে তারা রাস্তার জন্য সাড়ে তিন শতক ও একই গ্রামের মৃত জয়ের আলীর ছেলে আঃ সোবহান ১ শতক জমি ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দেন। এ ছাড়াও সাংবাদিক মনোরঞ্জন মোহন্ত ভূট্টুর বাবা শৈলেন্দ্রনাথ মোহন্ত ১ শতক জমি রাস্তার জন্য দান করেন। আমন মৌসুমে ধান কাটার পর জমির মালিক হাফিজার রহমানের ছেলেরা ৩ শতক ও আঃ সোবহান ১ শতক জমি ছেড়ে দিলে গ্রামবাসী তাদের দেয়া জমিতে স্বেচ্ছাশ্রমে রাস্তাটি নির্মাণ করেন।