ফুলবাড়ীতে প্রতিবন্ধী শিক্ষার্থী পরিবারের মাঝে শীতবস্ত্র, মাস্ক ও শিক্ষা উপকরণ বিতরণ

0
86

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় “বেসিক অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়” এর উদ্যেগে গত বুধবার বিকেল ৩.৩০ ঘটিকায় মোঃ খলিলুর রহমান এর সভাপতিত্বে “বেসিক অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়” এর শিক্ষার্থী পরিবারের মাঝে শীতবস্ত্র, মাস্ক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আখতারুজ্জামান, উপজেলা সমাজসেবা অফিসার, ফুলবাড়ী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মামুনুর রহমান চৌধুরী (বিপ্লব), চেয়ারম্যান, শিবনগর ইউনিয়ন, ফুলবাড়ী। প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র সরকার জানান, শিবনগর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ গ্রামে প্রতিবন্ধী বিদ্যালয়টি ২০১৫ সালে এলাকার গণ্যমান্য ব্যক্তির সহায়তায় প্রতিষ্ঠিত হয়।

বিদ্যালয়টিতে বর্তমানে প্রতিবন্ধী শিক্ষার্থী সংখ্যা ১৩২ জন। শ্রেণীভেদে অটিজম, বুদ্ধি প্রতিবন্ধী, সেরিব্রালপালসি ও বহুমাত্রিক প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে। করোনাকালিন সময়ে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষকগণ তাদের বাড়ী বাড়ী গিয়ে নতুন বই প্রদান এবং পড়ালেখার বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। আমরা প্রতিবন্ধী শিক্ষার্থী পরিবার ও কিছু অস্বচ্ছলসহ মোট ১৫০ জন অভিভাবকের মাঝে একটি করে কম্বল, একটি করে মাস্ক ও খাতা, কলম, পেন্সিল প্রদান করছি যা তাদের স্বাস্থ্য ও শিক্ষা কাজে সহায়ক হবে।

বিতরণ অনুষ্ঠান শেষে বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে দুইটি নারিকেল গাছ ও দুইটি দেশি জাতের নিম গাছের চারা রোপন করেন। এ সময় বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ আফজাল সহ শিক্ষক, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।