পুঠিয়ায় দায়িত্ব গ্রহণ করলেন নব-নির্বাচিত মেয়র আল মামুন খাঁন

0
120

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় পৌরসভার নবনির্বাচিত মেয়র আল মামুন খাঁনকে সংবর্ধনা দিয়েছে পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা। সেই সাথে নির্বাচিত সকল কাউন্সিলরদেরকেও সংবর্ধনা দেওয়া হয়।

রাজশাহীর পুঠিয়া পৌরসভার বিভিন্ন খাতের ৯৩ লক্ষ ৮২ হাজার ২২৪ টাকা ১৭ পয়সা ঋনের বোঝা মাথায় নিয়ে দায়িত্ব গ্রহন করেন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত মেয়র উপজেলা ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আল মামুন খাঁন।

আজ বুধবার (৩ জানুয়ারী) সকাল ১১টার দিকে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহন ও হস্তান্তর উপলক্ষে পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে এক সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়। সুধি সমাবেশে আ’লীগের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক ও প্রবীণ ব্যাক্তিত্ব শেখ মোহাম্ম্দ আফসার আলীর সভাপতিত্বে ও কাউন্সিলর ইসমাইল হোসেনের সঞ্চলনায় পৌরসভার সচিব (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম এর নিকট থেকে দায়িত্বভার বুঝে নেন। এ সময় মেয়র আল মামুন খান উপস্থিত সকলের সামনে বক্তব্য রাখেন। বক্তব্যকালে তিনি এই ঋনের বোঝা সকলের সামনে উল্লেখ করেন।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন,আরো কোনো ঋন আছে কিনা আমি দায়িত্ব গ্রহণ করেছি আস্তে আস্তে সবকিছু আপনাদের জানানো হবে। সব শেষে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। এদিকে পৌরসভা সুত্রে জানাগেছে, নবনির্বাচিত পৌর মেয়র কাউন্সিলরগণ দায়িত্ব গ্রহনের সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতাসহ বিভিন্ন্ খাতে বকেয়া ও ঋন রয়েছে ৯৩ লক্ষ ৮২ হাজার ২২৪ টাকা ১৭ পয়সা, তার মধ্যে পৌরসভার নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাবদ ৪৮ লক্ষ ৮০ হাজার ৯৭৪ টাকা, বিদায়ী পরিষদের মেয়র-কাউন্সিলরদের সম্মানীভাতা বাবদ ১২ লক্ষ ১২ হাজার টাকা, মৃত. মকবুল হোসেনের আনুতোষিক ৪ লক্ষ ২৭ হাজার ৯০৮ টাকা, মৃত. ইসমাইল হোসেনের আনুতোষিক ৬ লক্ষ ১ হাজার ৫৩১ টাকা, পরিছন্নকর্মীদের মুজুরি বাবদ ১১ লক্ষ ৪৯ হাজার ৭৪০ টাকা, অফিসের জ্বালানী তেল বাবদ ১৬ হাজার ৭৬ টাকা, বিঙ্গাপন বিল বাবদ ৪৯ হাজার ৬৩২ টাকা, বৈদ্যুতিক কাজের মিস্ত্রি বিল বাবদ ১৬ হাজার ৭৬ টাকা, অফিসের অন্যান্য খরচ ৪০ হাজার টাকা, বৈদ্যুতিক মালামাল ক্রয় বাবদ (লতিফ) ১ লক্ষ ৬২ হাজার ৮৭ টাকা, টিউবয়েল ক্রয় বাবদ ৩ লক্ষ ৯ হাজার ৫০০ টাকা।

এদিকে এই বিশাল ঋনের বোঝা মাথায় নিয়ে উন্নায়নের অগ্রযাত্রায় নবনির্বাচিত মেয়রের বড় চ্যালেঞ্চ হবে বলে আশঙ্কা করছেন সচেতন মহল। প্রথম শ্রেণির ঠিকাদার ও পৌর আওয়ামিলীগ নেতা খালেদ হোসেন লালন সবশেষ সমাপনী বক্তব্য রাখেন। উক্ত অনুষ্ঠানে বিদায়ী কাউন্সিলরগণ,পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ,বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।