ডাক্তার হওয়া হলো না রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জিমের

0
96

কামরুল হাসান, রাজশাহীঃ স্বপ্ন ছিলো দেশের একজন প্রতিষ্ঠিত ডাক্তার হয়ে সাধারণ মানুষের সেবা করবে। নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলে আর্ত-মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করবে। আর এজন্যই পাড়াশোনার পাশাপাশি নিজের সুপ্ত প্রতিভার বিকাশে সহ-শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রমেও অংশ নেই। আর সেখানেও নিজের মেধার পরিচয় দিয়ে আসছিলো রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের মেধাবী শিক্ষার্থী জেরিন তানজিম জিম।

সেই লালিত স্বপ্নগুলো অধরাই থেকে গেলে জিমের। জিবিএস ভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়ে টানা ৫ দিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগে লাইফ সাপোর্টে থাকার পর মঙ্গলবার সকাল ৬ টায় পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যায় না ফেরার দেশে।

পিতা ক্ষুদ্র ব্যবসায়ী মো. পাইলট ইসলামের মেজো মেয়ে জেরিন তানজিম জিম। সে রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের ইউরেকা বিজ্ঞান ক্লাবের নির্বাহী কমিটির সাবেক সদস্য ও প্রতীচী-বিএফএফ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ছিলেন। সে সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতো। তার মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থী, ইউরেকা বিজ্ঞান ক্লাবের দায়িত্বশীলসহ এলাকাবাসী শোক প্রকাশ করে তার আত্মার শান্তি কামনা করেন।