পুলিশের গাড়ি ভাঙচুর, আহত ৭

0
81

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টারঃ টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার সাধারণ নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর ফলাফল ঘোষণা নিয়ে রাস্তায় ব্যারিকেড দেয়ার ঘটনায় পুলিশের সাথে এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছেন ৭ জন। শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় মির্জাপুর পৌরসভার ০৪ নং ওয়ার্ডের আম্মাতুননেছা স্কুল নামক কেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রিজাউল হক, এস.আই. আজীম, কনস্টেবল মাহমুদ, মোশারফ, হেলাল। আহত সকল পুলিশ প্রাথমিকভাবে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। এদিকে রাবার বুলেটের আঘাতে আহত হয়েছেন ০৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (উটপাখি) মো. মিন্টু মিয়ার বাবা মো. সরল মিয়া (৫৫) ও তার ছোট বোন শারমিন বেগম (৩৫)। তারা দুজনই বর্তমানে কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন।

জানা যায়, মির্জাপুর পৌরসভা নির্বাচনে ০৪ নং ওয়ার্ডে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হলে সেটি মেনে নেয়নি কাউন্সিলর প্রার্থী মিন্টুর সমর্থকরা। সঠিক ফলাফল ঘোষণা না দেয়ার দাবিতে রাস্তায় ব্যারিকেডও দেয় তার সমর্থকরা। একপর্যায়ে পুলিশের সাথে মিন্টুর সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের গাড়ি ভাঙচুরসহ আহত হয় ওসিসহ ৫ পুলিশ সদস্য, সংঘর্ষকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। রাবার বুলেটের আঘাতে বাবা-মেয়ে আহত হয়েছেন।

আহত শারমিন বেগম বলেন, ভোট গননায় কারচুপি সন্দেহ থেকে তার ভাই মিন্টু মিয়ার সমর্থকরা রাস্তায় ব্যারিকেড দেয়। সঠিক ফলাফল ঘোষণা না দেয়া হলে কাইকেই ওইস্থান থেকে যেতে দেয়া হবে এমনটিও জানান তারা। পরে পুলিশের ছোঁড়া ০৬টি রাবার বুলেট শারমিনের মাথা ও শরীরের দুটি অংশে লাগে ও তার বাবার মাথায় ০২টি লাগে।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. রিজাউল হক জানান, নির্বাচনী কেন্দ্রের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কিছু রাবার বুলেট নিক্ষেপ করা হয়। স্থানীয় জনতা গাড়ি ভাঙচুর করেছে এবং পুলিশের সদস্যদের আহত করেছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা প্রক্রিয়াধীন।