শ্রীনগরে মাটিচাপায় দুই শ্রমিকের মৃত্যু;ইতালী প্রবাসী গ্রেফতার

0
82

আরিফুল ইসলাম শ্যামল: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাঁসাড়া এলাকায় মাটিচাপা পরে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় অপর এক শ্রমিক গুরুতর আহত হয়। এঘটনায় নির্মাণাধীন ভবনের মালিক ইতালী প্রবাসীকে পুলিশ আটক করে। ২৮ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে হাঁসাড়া ইউনিয়নের কালীখোলায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার মো. ছাবেদ আলী ছেলে ইতালী প্রবাসী আফজাল শেখ রাস্তা খুঁড়ে আন্ডার পাস তৈরি করে ভবন নির্মানের জন্য শ্রমিক নিয়োগ করে। শ্রমিকরা মাটি খুঁড়ে বড় গর্ত তৈরি করে বেজমেন্ট তৈরি করে। এ সময় নির্মাণ শ্রমিক শচীন মন্ডল (৩২), রুবেল (৩২) ও জিল্লু শেখ (৫০) বেজমেন্টের গর্তে মাটিচাপা পরে।

শচীন মন্ডল ও রুবেল ঘটনা স্থলেই মারা যায়। জিল্লু শেখকে উদ্ধার করে ঢাকার মিডফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে এবং স্থানীয়রা আফজাল শেখের বাড়ি ঘেরাও করে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আফজাল শেখকে তাদের হেফাজতে নেয়। এলাকাবাসী আরো জানায়, গত বছরও আফজাল শেখ রাস্তা খুঁড়ে ঝুকিপূর্ণভাবে কাজ শুরু করলে স্থানীয়দের বাঁধার মুখে কাজ বন্ধ করে। নিহত শচীন মন্ডল পার্শ্ববর্তী বীরতারা ইউনিয়নের সাতগাঁও গ্রামের দিলিপ মন্ডলের ছেলে ও রুবেল মধ্য হাঁসাড়া গ্রামের রেজাউল মাঝির ছেলে।

শ্রীনগর থানার এসআই মুজাহিদ জানান, পুলিশ লাশ উদ্ধার করেছে। মালিককে আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে।