মুন্সীগঞ্জে ৭ ফেব্রুয়ারি থেকে করোনা প্রতিরোধে টিকা দেওয়া শুরু

0
120
মুন্সীগঞ্জ জেলা

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে করোনা প্রতিরোধে প্রাথমিক ভাবে টিকা দেওয়া শুরু হবে। মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে শুধুমাত্র মুন্সীগঞ্জ সদর উপজেলার নাগরিকরা প্রথম ধাপের টিকা নিতে পারবেন। টিকা নিতে নাগরিকদের অনলাইনে প্রাথমিক চাহিদা অনুযায়ি সকল তথ্য সন্নিবেশিত করে আবেদন করতে হবে। পেশা অনুযায়ি অগ্রাধিকার ভিত্তিতে প্রথম ভাগের নাগরিকরা এ সুবিধায় টিকা নিতে পারবেন। এছাড়াও মুন্সীগঞ্জের বাকি অন্য ৫টি উপজেলার নাগরিকরাও একই ভাবে নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্র থেকে এই সেবা গ্রহণ করতে পারবে।

উল্লেখ্য, প্রাথমিক পর্যায়ে মুন্সীগঞ্জে ৪ হাজার ৮শ ভায়াল করোনা প্রতিরোধ ভ্যাকসিন বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতি ভায়ালে ১০ জন ব্যক্তিকে এ টিকা দেওয়া হবে। প্রতিজনকে ১ ডোজ করে দিলে ৪৮ হাজার জনকে এ ভ্যাকসিন দেওয়া যাবে।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন অফিস এর তথ্য সুত্র জানা যায়, মুন্সীগঞ্জ জেলার জন্য ৪ হাজার ৮০০ ভায়াল ভ্যাক্সিন বরাদ্দ পাওয়া গেছে। প্রতি ভায়ালে ১০ ডোজ রয়েছে। করোনা প্রতিরোধে প্রতি ব্যক্তিকে ১ ডোজ ভ্যাক্সিন দেয়া হবে।

আরো জানা যায়, ইতোমধ্যে সিভিল সার্জন কে সভাপতি ও জেলা প্রশাসকের প্রতিনিধি, পুলিশ সুপারের প্রতিনিধি এবং ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক এ কমিটির সদস্যদের নিয়ে করোনা ভ্যাক্সিন প্রদানের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ১ম পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের এ ভ্যাকসিন দেয়া হবে।