এনএসআই ও র‌্যাব কর্তৃক ভুয়া পরিচয় প্রদানকারী প্রতারক চক্রের মুলহোতা মিজান গ্রেফতার

0
105

এনএসআই ও র‍্যাব ৩ এর যৌথ অভিযানে ঢাকা মহানগরীর মতিঝিল থানার গোপীবাগ এলাকা থেকে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তার পরিচয় প্রদানকারী প্রতারক চক্রের মুলহোতা মোঃ ইবনে মিজান রনি (৫০) গ্রেফতার।

এছাড়াও প্রতারকের কাছ থেকে ৩ টি মোবাইল, ৩ টি সিম কার্ড এবং প্রতারণাপূর্ণ এসএমএস এর ৮ পাতা স্ক্রিনশট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই প্রতারক জানায়, সে বিভিন্ন সময় নিজেকে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, আমলা ও প্রভাবশালী রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে বিভিন্ন চাকুরিতে নিয়োগ, পদোন্নতি , বদলির তদবির বাণিজ্য করে করে প্রতারনার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছে।

উল্লেখ্য, সিডিএমএস রেকর্ড পর্যালোচনা করে দেখা যায় যে, আসামি একজন পেশাদার প্রতারক। প্রতারনা ও অন্যান্য অপরাধের দায়ে তার বিরুদ্ধে ৭ টি মামলা বিচারাধীন রয়েছে।

গত ২২ নভেম্বর ২০২০ তারিখে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে বহুল ব্যবহৃত জনপ্রিয় অ্যাপস এর মাধ্যমে প্রতিমন্ত্রী সংস্কৃত বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক স্বাক্ষরিত আনসার পদে চাকরি দেয়ার একটি সুপারিশ পত্র প্রেরন করে। বিষয়টি সন্দেহজনক হওয়ায় প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায়, উক্ত আবেদন পত্রটি প্রতারক মিজান তার নিজ ব্যবহৃত অ্যাপস হতে প্রতারনার উদ্দেশ্যে ২২ নভেম্বর ২০২০ তারিখে আনসার সদর দপ্তরে প্রেরন করে।

অভিযোগের ভিত্তিতে এনএসআই ও র‍্যাবের একটি বিশেষ অভিযানিক দল ২৬ জানুয়ারি ২০২১ তারিখে রাত ৯ টায় ঢাকা মহানগরীর মতিঝিল থানার গোপীবাগ এলাকা থেকে প্রতারক মিজানকে গ্রেফতার করে।