উত্তরা থেকে দু’নারীসহ তিন চাঁদাবাজ গ্রেফতার

0
98

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকা থেকে দুই নারীসহ তিনজন চাঁদাবাজকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

গ্রেফতারকৃতরা হলো-আবিদা সুলতানা তন্নি (২২), আফরোজা আসাদ ওরফে কনা (৩৬) ও মাসুম খাঁন (৩৬)।
গোয়েন্দা গুলশান বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ মাহবুবুল আলম জানান, সোমবার উত্তরা পূর্ব থানার ৪ নং সেক্টর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। তারা টার্গেটকৃত ব্যক্তিকে ব্ল্যাকমেইল করে চাঁদাবাজি করতো। তারা প্রথমে কোন ব্যক্তিকে টার্গেট ও ফোন নাম্বার সংগ্রহ করতো। এরপর প্রেমের অভিনয়ের মাধ্যমে নির্ধারিত স্থানে নিয়ে গিয়ে চাঁদাবাজ চক্রের মহিলা সদস্যদের সাথে বিভিন্ন ছবি ও ভিডিও ধারণ করতো। ধারণকৃত ছবি ও ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেইল করে ভুক্তভোগীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। এই চক্রের সদস্যরাই কেউ প্রেমের অভিনয় করতো, কেউ সাংবাদিক, কেউ পুলিশ অফিসার সেজে আবার কখনও চাকরি দেয়ার নাম করে ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদা আদায় করতো। তারা প্রতারণা ও চাঁদাবাজির টোপ হিসেবে গ্রেফতারকৃত আবিদা সুলতানা তন্নিকে ব্যবহার করতো।

গোয়েন্দা বিভাগের এ কর্মকর্তা আরো জানান, এমন ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে গত ২৪ জানুয়ারি, ২০২১ রাজধানীর খিলক্ষেত থানায় একটি মামলা রুজু হয়। মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সংঘবদ্ধ চক্রটির পলাতক অন্যান্য সদস্যদের গ্রেফতার চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।