মুন্সীগঞ্জে ৫০৮টি পরিবারকে জমি ও বাড়ি প্রদান

0
87

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: “ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এ স্লোগান কে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে ৫০৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুন্সীগঞ্জে জমি ও বাড়ি প্রদান করা হয়েছে। গতকাল ২৩ই জানুয়ারি শনিবার মুজিব বর্ষ উপলক্ষে জমি ও গৃহ প্রদান প্রকল্পের আওতায় মুন্সিগঞ্জের ৬টি উপজেলার ৫০৮ পরিবারকে জমি ও সেমি পাকা ঘর ও দলিল ও ডিসিআর হস্তান্তর করা হয়।

তথ্য সুত্রে জানা যায়, মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১০০টি , গজারিয়া উপজেলায় ১৫০টি, লৌহজং উপজেলায় ১৪৩টি, সিরাজদিখান উপজেলায় ২৫টি, টঙ্গীবাড়ি উপজেলায় ২০টি, শ্রীনগর উপজেলায় ৭০টি পরিবার কে জমি ও ঘর দেওয়া হয়েছে।

শনিবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পর ভূমিহীনদের জমির দলিলসহ ঘর বুঝিয়ে দেন জেলা প্রশাসন মনিরুজ্জামান তালুকদার। এ সময় ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে মুন্সীগঞ্জের গজারিয়ায় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সিগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম গজারিয়া, উপজেলার নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী সহকারী কমিশনার ভূমি ইমাম রাজি টুলু, উপজেলা ভাইস চেয়ারম্যান আত্উার রহমান নেকি, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, গজারিয়া সরকারী কলেজের অধ্যক্ষ মো. শহিদুল্লাহ, গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দিন, গজারিয়া প্রেসক্লাবের সভাপতি মো. আরফিন, বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ও গজারিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এস এম নাসির উদ্দিন, বাউশিয়া ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান ভবেরচর ইউনিয়নের চেয়ারম্যান সাইদ মো. লিটন,গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব ভূইয়া, হোসেন্দী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক মিঠু, বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল, টেঙ্গারচর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন মাষ্টার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুশীল সমাজ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।