চীনের কাছ থেকে টিকা উপহার পাচ্ছে পাকিস্তান

0
98

চীনের কাছ থেকে করোনাভাইরাসের টিকা উপহার পেতে যাচ্ছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এই তথ্য জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে বলা হয়, বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদে একটি সংবাদ সম্মেলনে বিষয়টি জানান পাক পররাষ্ট্রমন্ত্রী।

শাহ মাহমুদ কোরেশি বলেন, ‘চীনা কোম্পানি সিনোফার্মের পাঁচ লাখ ডোজ করোনার টিকা পাকিস্তানকে উপহার দেবে বেইজিং। ৩১ জানুয়ারির মধ্যে এই টিকা পাকিস্তানে আসবে।’

তিনি জানান, টিকার জন্য পাকিস্তানকে উড়োজাহাজ পাঠাতে বলেছে চীন। পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘উপহার হিসেবে টিকা দিতে চাইছে চীন, পাকিস্তানের জন্য এটি খুশির সংবাদ।’ এই টিকা ব্যবহার করে পাকিস্তানিরা করোনা থেকে নিজেদের রক্ষা করতে পারবে বলে আশাবাদী তিনি।

করোনার টিকা দিতে সম্মত হওয়ায় চীনকে ধন্যবাদ জানিয়েছেন শাহ মাহমুদ কোরেশি। পাকিস্তানের আরও টিকা দরকার হবে। এ ব্যাপারে পাকিস্তানকে আশ্বস্ত করেছে চীন, এমনটা বলেন তিনি।

পাকিস্তান ইতিমধ্যে সিনোফার্মের টিকা জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে। গত সোমবার দেশটির নিয়ন্ত্রক সংস্থা এই টিকার অনুমোদন দেয়। এর দুইদিন আগে দেশটির কর্তৃপক্ষ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদন দেয়।