সাবেক এমপি মরহুম আলহাজ আব্দুল মালেক এর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

0
130

 তৌকির আহাম্মেদ হাসু সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধি : বঙ্গবন্ধু পার্লামেন্টের দুই বারের সংসদ সদস্য,সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের অর্থ শতাব্দীর সভাপতি, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান,মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আলহাজ আব্দুল মালেক এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারী) বাংলাদেশ আওয়ামী লীগ সরিষাবাড়ী উপজেলা শাখার আয়োজনে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা নিবেদনে তার কবরে পুস্পস্তবকঅর্পন ও কবর জিয়ারত শেষে সরিষাবাড়ী কেন্দ্রীয় গোরস্থান সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসায় আলোচনা সভা ও প্রয়াত নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল করা হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা সভাপতিত্ব করেন।এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ লতিফ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন,সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমান,মরহুম আব্দুর মালেক এর ছেলে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, নৌকা প্রতিকের মেয়র প্রাথী ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনির উদ্দিন,কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনছুর আলী খান প্রমুখ।এ সময় উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে রান্না করা খাবার বিতরণ করা হয়।

অনান্যদের মধ্যে মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম জহুরা লতিফ, সাধারণ সম্পাদক মাহমুদা শিখা, শিমলা বাজার টাউন বর্ণিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জিন্নাহ,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফরিদুল ইসলাম,সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ, পৌর আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু.উপজেলা যুবলীগের সভাপতি কেএম আশরাফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসাইন শিবলু সহ প্রয়াত নেতার পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা মরহুম আলহাজ¦ আব্দুল মালেক এর প্রতি স্মৃতি চারন করে বিভিন্ন উপাধীতে ভূষিত করে বলেন, মরহুম আলহাজ¦ আব্দুল মালেক একজন আত্ন নিবেদীত দেশ প্রেমিক ছিলেন,তিনি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহচর বঙ্গবন্ধুথর নৌকার মাঝি হিসেবে হাল ধরেছিলেন। তিনি একজন নিরঅংকার মানুষ ছিলেন।