তীব্র শীত ও ঘন কুয়াশায় সিরাজদিখানের জনজীবন বিপর্যস্ত

0
83

জাহাঙ্গীর আলম চমক: সিরাজদিখানে গত রবিবার, সোমবার ও মঙ্গলবার সূর্যের মুখ বেশি সময়ের জন্য দেখা যায়নি। সোমবার বিকেলে কিছু সময়ের জন্য সূর্যের মূখ দেখা গেলেও কমেনি কুয়াশা ও শীতের তীব্রতা। এদিকে  আজ গত রবিবার ও সোমবারের তুলনায় বেশী কুয়াশা পরেছে।

সাথে শীত ও পরেছে বেশ। কুয়াশা ও শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন এ উপজেলার সিএনজি, রিকশা ও অটো রিকশা চালকসহ বিভিন্ন শ্রেণীর শ্রমজীবী ছিন্নমূল মানুষেরা। ঘন কুয়াশার কারণে যান চলাচলে ঘটছে বিঘ্নতা। দিনের মতো রাতেও ঘন কুয়াশায় চারপাশ ঢাকা পরে থাকে। ফলে উপজেলার যানবাহন চালকরা বাড়ীতে বসেই দিন কাটাতে বাধ্য হচ্ছেন।এন্যদিকে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্ষেতে খামারে শ্রম দেয়া দিন মজুরেরা কুয়াশার কারণে ঘরে বসে থাকতে বাধ্য হচ্ছেন। উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন বয়সের মানুষরা শীতের প্রকোপে আগুন জ্বালিয়ে ঠাণ্ডা নিবারণের চেষ্টা করছেন।

রাজদিয়া গ্রামের বাসিন্দা আজাদ নাদভী বলেন, শীতে চলাফেরা করা গেলেও কুয়াশার মধ্যে চলাফেরা করা যায় না। শীতের সাথে ঘন কুয়াশায় বাড়ী থেকে বের হতে পারি না। আমার মত অনেকেই কাজে না গিয়ে বাড়ীতে বসে আছেন।

অটোরিকশা চালক আলামিন বলেন, কুয়াশা বেশী থাকায় গাড়ী নিয়ে বের হয়েছিলাম কাল (সোমবার)। কুয়াশায় সামনে কিছু দেখা যায় না। লাইট জ্বালালেও তেমন দূরে দেখা যায় না। আর কোথাও যাত্রীও কম কুয়াশার কারণে। তাই কুয়াশা না কমলে বাড়ী থেকে বের হবো না।