টোগরাইহাটে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে আলোচনা সভা

0
121

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী মন্ত্রী পরিষদে খসড়া অনুমোদিত কৃষি বিশ্ববিদ্যালয়টি কুড়িগ্রামের টোগরাইহাটে সু-বিস্তীর্ন খাস জমির উপর প্রতিষ্ঠার দাবীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রংপুর-লালমনিরহাট জেলার সংযোগ স্থল কুড়িগ্রামের রাজারহাট উপজেলা রেল ও সড়ক যোগাযোগে অন্যান্য উপজেলার তুলনায় অগ্রসর থাকায় উক্ত স্থানে কৃষি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের দাবী জোড়ালো হচ্ছে।

এনিয়ে মঙ্গলবার দুপুরে স্থানীয় টোগরাইহাট উচ্চ বিদ্যালয় প্রাঁঙ্গনে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু। টোগরাইহাটে কৃষি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যক্ষ শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,রাজারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক,সাংবাদিক আমিনুর রহমান,কুড়িগ্রাম জেলা পরিষদ সদস্য আব্দুল হক,টোগরাই হাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফিরোজ সালাউদ্দিন,বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম মন্ডল,মহাম্মদ আলী এটম, বিল্পব আলি প্রমূখ। এসময় সাবেক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী মন্ডল মোবাইল ফোনের মাধ্যমে এই দাবীর প্রতি সহমত পোষন করেন।

বক্তারা বলেন,রেল ও সড়ক পথ সংলগ্ন সুবিস্তীর্ণ ও মনোরম পরিবেশ এবং মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এলাকা “টোগরাইহাটে”রাজারহাট সদর ইউনিয়নের কেন্দ্রা,চাকিরপশার ইউনিয়নের জয়দেব হায়াত ও বাজেমুজরাই এবং কুড়িগ্রাম সদর উপজেলার প্রতাপ মৌজার পাউংলার দোলায় প্রায় ২০০একর খাস জমির উপরে প্রস্তাবিত কৃষি বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হলে মানুষ সব থেকে বেশি উপকৃত হবে। এছাড়া বর্তমানে এটিই কুড়িগ্রাম জেলার মধ্যে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের সর্বশ্রেষ্ঠ স্থান বলে তারা মনে করেন।