চকবাজারে ভেজাল কসমেটিক্স এর বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান

0
88

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজারে ভেজাল কসমেটিক্স উৎপাদন এবং বিক্রয় করার অভিযোগে বিপাশা কসমেটিক্স এন্টার প্রাইজ নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে র‌্যাব-৩ এর ভ্রাম্যমান আদালত।

এসময় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ নাছের (৪৯), জেলা-ঢাকা ও কারীগর মোঃ আনোয়ার শেখ (২৫), জেলা-মুন্সীগঞ্জকে গ্রেফতার করা হয়।

অভিযানকালে র‌্যাব সদস্যরা ভেজাল ব্যবসায়ীদের নিকট থেকে বিপুল পরিমান ভেজাল কসমেটিক্স বিপাসা ক্রিম, এলিন ক্রিম, গ্লিসারিন এবং কসমেটিক্স তৈরির বিভিন্ন ধরনের এ্যালকোহল জব্দ করা হয়।
র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার এএসপি (মিডিয়া অপস) ফারজানা হক আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব-৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর চকবাজার থানার ১২নং হায়দার বক্স লেন এলাকায় বিপাশা কসমেটিক্স এন্টার প্রাইজ নামক প্রতিষ্ঠানে কিছু অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল কসমেটিক্স উৎপাদন এবং বিক্রয় করে আসছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল আজ সোমবার দুপুর সাড়ে ১২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উক্ত প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে বিপাশা কসমেটিক্স এন্টারপ্রাইজ এর মালিক মোঃ নাজিম উদ্দিন ৫০), জেলা-ঢাকা বর্তমানে সে (পলাতক) রয়েছে। তবে, প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ নাছের (৪৯), কারীগর মোঃ আনোয়ার শেখ (২৫)কে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজকৃতকর্মের বিষয় স্বীকার করে। তারা দীর্ঘদিন যাবৎ এই সকল প্রতারনামূলক কার্যক্রম করে আসছিল বলে জানায়।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। জিঞ্জাসাবাদ শেষে ধৃত ব্যক্তিদেরকে সংশ্লিস্ট থানায় সোপর্দ করা হয়েছে।