আশুলিয়া থেকে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারক গ্রেফতার

0
85

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর সন্নিকটে আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি অফিসে গোপনে অভিযান চালিয়ে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ৪জন নারীসহ মোট ১১ জন প্রতারককে গ্রেফতার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

এসময় র‌্যাব সদস্যরা অভিযানকালে সংঘবদ্ধ প্রতারক চক্রের কবল থেকে ২০ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

রোববার দিবাগত রাতে আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি কোম্পানী সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রোববার রাত সোয়া ৭টার দিকে আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ এর অফিসে অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা সেখান থেকে ৪জন নারীসহ মোট ১১জন প্রতারককে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হচেছ, মোঃ ফাহিম রহমান (২২), মোঃ রবিউল (২০), মোঃ সাব্বির হোসেন (২২), মোঃ সবুজ মিয়া (১৮), মোঃ সাব্বির (১৮), মোঃ হারুন মিয়া (১৯), মোঃ হিমেল মিয়া (১৮),সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮), রোকেয়া আক্তার (১৮) প্রমুখ।

মোঃ জিয়াউর রহমান চৌধুরী আরও জানান, এসময় ধৃত প্রতারকদের নিকট থেকে ২০ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া তাদের কাছ থেকে ৫ টি আইডি কার্ড, ২০ টি অংগীকারনামা, ১৯ টি ভেরিফিকেশন ফরম, ৪ টি অব্যাহতি ফরম, ২১ টি আবেদন ফরম, ২২ টি ট্রেনিং এর জন্য আবেদন ফরম, ২৫ টি জীবনবৃত্তান্ত এবং ১৫ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত প্রতারকরা ঘটনার সত্যতা স্বীকার করে তারা র‌্যাবকে জানান, রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।