চকবাজার ও কেরাণীগঞ্জে র‌্যাবের অভিযান : ১৭ জুয়াড়ি গ্রেপ্তার

0
89

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজার ও দক্ষিণ কেরাণীগঞ্জ পৃথক দু’টি থানা এলাকায় জুয়া খেলার আসরে গোপনে অভিযান চালিয়ে ১৭ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার দিবাগত রাতে রাজধানী চকবাজার থানার চাম্পাতলী এলাকায় থেকে ৯ জন ও ঢাকা জেলার দক্ষিন কেরানীগঞ্জ থানার শুভ্যাড্ডা উত্তরপাড়া থেকে জুয়ার খেলার আসর থেকে ৮ জুয়াড়িসহ মোট ১৭জনকে গ্রেফতার করা হয়।

অভিযানকালে তাদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন, ৮ প্যাকেট জুয়া খেলার কার্ড, খোলা অবস্থায় ৫৮০ পিস কার্ড (তাস), একটি বেড শীট, ১ টি বক্স এবং নগদ ৩৯ হাজার ৩৭ টাকা উদ্ধার করা হয়।

পৃথক দু’টি অভিযানে গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ, মোঃ রুবেল (৩৫), মোঃ আলমগীর (৩৩), মোঃ ইউছুফ (৩৪), মোঃ হাসান (৩৬), মোঃ ইব্রাহীম (৩২), মোঃ হাসান (৩২), মোহাম্মদ আলী (৪০), আজিজুল (৩০), মোঃ ছিদ্দিকুর রহমান (৩২), মোঃ ইকবাল হোসেন (৩৫), মোঃ আরিফ বেপারী (৩৭), মোঃ সোলেমান (৩৬), মোঃ হায়ডুল (৩৭), মোঃ সেলিম (৪১), মোঃ পলাশ (৩৬), মোঃ সোহেল (৩২) ও মোঃ মিজান তালুকদার (৩৮) বলে জানা যায়।

র‌্যাব জানিয়েছে, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিন কেরানীগঞ্জ থানার শুভ্যাড্ডা উত্তরপাড়া এলাকায় জুয়ার আসরে একটি অভিযান পরিচালনা করে জুয়া খেলা অবস্থায় ৮ জন জুয়াড়িকে গ্রেপ্তার করে। এসময় তাদের নিকট থেকে ৭ টি মোবাইল ফোন, ১ টি বেডশীট, ৮ প্যাকেট জুয়া খেলার কার্ড (তাস) ও নগদ- ২২ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়।

একই রাতে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানীর চকবাজার থানার চাম্পাতলী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৯ জন জুয়াড়িকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ১১টি মোবাইল ফোন, খোলা অবস্থায় ৫৮০ পিস কার্ড (তাস), ১ টি বক্স এবং নগদ ১৬ হাজার ৪৮৭ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট পৃথক দু’টি থানায় মামলা রুজু করা হয়েছে।