নিচ্ছিদ্র নিরাপত্তায় সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে ভোট গ্রহণ চলছে

0
89

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ পাঁচ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় ভোট গ্রহণ চলছে।

আজ সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে এ ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সরেজমিনে ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে মাঘের কনকনে ঠান্ডা উপেক্ষা করে ভোটাররা সুশৃঙ্খলভাবে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। তবে সকাল সকাল ভোট দিতে মহিলাদের লাইন অনেকটা দীর্ঘ দেখা গেছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট সুসম্পন্ন করার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি) সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

এদিকে, ৯টি ভোট কেন্দ্রে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক দায়িত্বপ্রাপ্ত স্ব-স্ব ভোট কেন্দ্রে অবস্থান করবেন। এছাড়া নিরাপত্তার জন্য রয়েছে র‍্যাব, বিজিবি, পুলিশ ও আনছার বাহিনীর সদস্যগণ।

এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ১৪ হাজার ৭১ জন। এর মধ্যে নারী ৭ হাজার ২’শ ৮ জন ও পুরুষ ভোটারের সংখ্যা রয়েছে ৬ হাজার ৮’শ ৬৩ জন।

সুন্দরগঞ্জ পৌরসভার এবার নির্বাচনে মেয়র পদে ৭, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৩ ও সংরক্ষিত আসনের (মহিলা) কাউন্সিলর পদে ১১ জনসহ মোট ৫১জন প্রার্থী পারস্পরিক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।