উলিপুরে লোকজ উৎসব অনুষ্ঠিত

0
75

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে দ্বিতীয় বারের মত লোকজ উৎসব অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে উলিপুর বণিক সমিতি ভবনে বুধবার (১৩ জানুয়ারী) রাতে লোকজ উৎসবে ঐতিহ্যবাহী গ্রামীন সংস্কৃতির নানাদিক তুলে ধরে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে এ উৎসব পালন করা হয়।

উলিপুর লোকজ উৎসবের আহবায়ক রথিন্দ্র প্রসাদ পান্ডের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ কবির, সহযোগী অধ্যাপক (অব.) বাবু হরিগোপাল সরকার, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, প্রভাষক আবু হেনা মোস্তফা প্রমুখ।

এরপর যাত্রাশিল্পে অবদানের জন্য চিত্তরঞ্জন রায়, বাবর আলী, নজির হোসেন, নাট্য-শিল্প ও সংস্কৃতিতে অবদানের জন্য অমল কুমার মজুমদার, নির্মল কুমার দে, মিনহাজ আহম্মেদ মুকুলকে অতিথিরা ফুলের তরা, উত্তোরীয় ও ক্রেষ্ট দিয়ে ৬ প্রবীণ শিল্পিকে সম্মননা প্রদান করা হয়। শেষে স্থানীয় শিল্পিদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। বিভিন্ন পর্বে উৎসবটি সঞ্চলনা করেন, সৈয়দা উম্মে হাবিবা পলি, শুভমিতা মজুমদার ও মিনহাজ আহম্মেদ মুকুল।