খুলনায় এন‌জিও অ‌ফি‌সে চুরি সংঘটিত

0
78

খুলনা মহানগরীর বসুপাড়া নর্থখাল ব্যাংক রোড ৫২-সুলাইমান নগর এলাকায় অবস্থিত বেসরকারি উন্নয়ন সংস্থা ‘রূপসা’ কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। রূপসা সংস্থা সূত্রে জানা গেছে, সোমবার অফিসের কার্যক্রম শেষ করে সবকিছু বন্ধ করে বের হয়ে যান কর্মকর্তা-কর্মচারীরা। পরের দিন মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে নয়টার দিকে রূপসা সংস্থার অফিস সহকারি কেয়া খাতুন অফিসকক্ষে ঢুকে দেখেন অফিসের ভিতরে ও টেবিলের ওপর এলোমেলো। টেবিলের ওপরে রাখা ল্যাপটপ নেই। অফিসের একটি জানালা ভাঙা। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানায় চুরির মামলা দায়েরের প্রস্তুতি নেয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

রূপসা সংস্থার হিসাবরক্ষক ফিরোজা খানম বলেন, আগেও তাঁর বাসা থেকে টাকা-পয়সা, স্বর্ণালংকার ও ল্যাপটপসহ মূল্যবান জিনিস চুরি হয়েছে। আবার এ বছরও তাঁর অফিসের জানালার গ্রিল ভেঙে চারটি দামি ল্যাপটপ ও একটি ক্যামেরা এবং টাকা-পয়সা চুরি করল চোরেরা। পুলিশ এখন পর্যন্ত কিছুই করতে পারেনি।

সম্প্রতি সুলাইমান নগরের একাধিক বাসিন্দা জানিয়েছেন, এ এলাকায় প্রায়ই চুরির ঘটনা ঘটছে। বাসার স্বর্ণালংকার, টিভি, মোবাইলসহ বিভিন্ন জিনিসপত্র চুরি হচ্ছে।

এ ব্যাপারে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ- পুলিশ কমিশনার ( দক্ষিণ ) সোনালী সেন বলেন, রূপসা সংস্থা কার্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা ভালো। তারপরও সেখানে চুরির ঘটনা ঘটছে। ঘটনাস্থলটি পরিদর্শন করা হয়েছে। চুরির ঘটনায় মামলা হলে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

অপর একটি সূত্র থেকে জানা যায়, কেসিসি’র অন্তর্গত পাবলা ৬ নং ওয়ার্ডেও সম্প্রতি চুরি বৃদ্ধি পেয়েছে। দক্ষিণ পাবলা এলাকার কয়েকটি বাড়ি থেকে মোবাইল ফোন, স্বর্ণালংকার সহ মূল্যবান জিনিস-পত্র গত কয়েকদিনের ব্যবধানে চুরি হয়েছে।

৬ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সামসুদ্দীন আহমেদ প্রিন্স বলেন, ইতোমধ্যে ৬ নং ওয়ার্ড এলাকায় চুরি বন্ধ এবং চোর চিহ্নিত করার লক্ষ্যে এলাকায় মাইকিং করা হয়েছে এবং বিভিন্ন মোড়ে প্যানা টানানো হয়েছে যেগুলোর মধ্যে কাউন্সিলরের মোবাইল নাম্বার উল্লেখ করা হয়েছে এবং দৌলতপুর থানার অফিসার ইন চার্জ ও কাউন্সিলরকে অবগত করার জন্য এলাকাবাসীকে অনুরোধ করা হয়েছে।