পুঠিয়া ও চারঘাটের দুইদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নিহত ১, আহত ১০

0
93

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ার দিঘলকান্দী ও চারঘাটের গাঁ শিবপুরের দুইদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে রেজাউল ইসলাম (৫৫) নামের একজন নিহত হয়েছে। এসময় পুলিশ সদস্যসহ ১০জন আহত হয়েছে। নিহত রেজাউল ইসলাম চারঘাট উপজেলার গাঁ-শিবপুর গ্রামের মৃত আব্দুল হামিকে ছেলে।

আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। শনিবার বিকালে চারঘাট উপজেলার শিশুতলা নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় একটি মোটরসাইকেল ভাংচুড় করা হয়। এলাকাবাসী সূত্রে জানাগেছে,  শুক্রবার বিকালে শিশুতলা হাটের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চারঘাটের গাঁ শিবপুরের গ্রামবাসী এবং পুঠিয়া উপজেলার দিঘলকান্দী গ্রামের লোকজন লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রসন্ত্র নিয়ে শিশুতলা হাট নামক স্থানের দুই পার্শ্বে আবস্থান নেয়।

এসময় পুলিশকে খবর দিলে পুঠিয়া ও চারঘাট দুই থানার পুলিশ এসে মিমাংসার কথা দিলে দুইদল গ্রামবাসী ফিরে যায়। বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) খালেদ হোসেন জানান, শনিবার দুপুরে শিশুতলা হাটে দুই থানার পুলিশ সদস্যসহ দুই গ্রামের নেতৃস্থানীয়দের নিয়ে মিমাংসায় বসা হয়। মিমাংসার এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় দুই গ্রামের শত শত গ্রামবাসী জড়ো হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং পরবর্তীতে উভয় গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

উক্ত সংঘর্ষের এক পর্যায়ে রেজাউল ইসলাম গুরুত্বর জখম হয়। পরে তাকে রামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃৃত ঘোষণা করেন। ঘটনা স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আছে বলে তিনি জানান।