নাটোরের বড়াইগ্রামের ২০ মুক্তিযোদ্ধার সনদ বাতিলের গেজেট প্রকাশ

0
72

জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের বড়াইগ্রামের ২০ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিলের গেজেট প্রকাশ করেছে সরকার। একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আতœস্বীকৃত খুনি সেনাবাহিনীর বরখাস্ত রিসালদার মোসলেহ উদ্দিনসহ আরো ৩২ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭০ তম সভার সুপারিশের ভিত্তিতে তাদের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করে গত ৫ই জানয়ারী গেজেট হয়েছে, যা রোববার প্রকাশ করা হয়েছে। এর আগে গত ১৯শে নভেম্বর জামুকার সভায় এসব মুক্তিযোদ্ধার সনদ বাতিলের সুপারিশ করা হয়। সেই সুপারিশের ভিত্তিতে তাদের সনদ বাতিল করে গেজেট প্রকাশ করা হল।

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় সনদ বাতিল হওয়া ২০ জন হলেন- চাঁদ মোহাম্মদ (গেজেট-৬৭২), ওসমান আলী (গেজেট-৭২৭), জাকির হোসেন (গেজেট-৭২৮), আব্দুল কাদের মোল্লা (গেজেট-৬৮২), আব্দুর রহমান (গেজেট-৭০১), আব্দুর জব্বার (গেজেট-৭০৩), সরদার মো: বয়েত রেজা (গেজেট-৭১৩, সনদ-৭২৬৪৪), শামসুল হক (গেজেট-৬৪১), মৃত সিরাজুল ইসলাম (গেজেট-৬৮৩), আ. গফুর খান (গেজেট-৬৮৪), শফি উদ্দিন (গেজেট-৭১২), নাজিম উদ্দিন (গেজেট-৬৭৫), আব্দুর রব (গেজেট-৫৬৪), জামাত আলী (গেজেট-৬৫৯), আব্দুস সামাদ (গেজেট-৬৮৫), আফজাল হোসেন (গেজেট-৬৮৮), আব্দুল আউয়াল (গেজেট-৫৪৮), রফিকুল ইসলাম (গেজেট-৬৮৬), মৃত আনছার আলী (গেজেট-৬৯৩), মৃত নুরুল ইসলাম (গেজেট-৬৯৬)।