মাথায় পশুর শিং পরা হামলাকারী গ্রেপ্তার

0
99

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি দেখে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে। খালি গায়ে মাথায় পশুর শিং ও চামড়া পরে মার্কিন পার্লামেন্ট ভবনে হামলায় অংশ নেয়া ব্যক্তিকেও গ্রেফতার করেছে ফেডারেল এজেন্ট।

এছাড়া যুক্তরাষ্ট্রে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির ভাষণ দেয়ার ডেস্কে পা তুলে বসা ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার ক্যাপিটল হিলে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ঘটনায় এই দুই হামলাকারী বেশ আলোচিত হয়ে আসছিলেন। মাথায় শিং পরা যুবকের নাম জ্যাকব অ্যান্থনি চেঞ্চলি। তিনি যুক্তরাষ্ট্রের পতাকা গায়ে দিয়ে, সারা শরীরে ট্যাটু করে হামলায় অংশ নিয়েছিলেন।

তাকে যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্ট শনিবার গ্রেফতার করে পুলিশের হাতে সোপর্দ করেছে বলে জানিয়েছে দেশটির বিচারবিভাগ। গ্রেফতার অ্যান্থনি চেঞ্চলি জ্যাক অ্যাঞ্জেলি নামেও পরিচিত।

গ্রেফতার অপর ব্যক্তির নাম রিচার্ড বার্নেড (৬০)। তিনি ক্যাপিটল ভবন থেকে বাইরে বেরিয়ে স্পিকার পেলোসির অফিস থেকে নিয়ে আসা একটি মেইল হাতে উঁচিয়ে ক্যামেরায় পোজ দেন। ঘটনার সময় রিচার্ডের মুখে দাঁড়ি এবং মাথায় ছিল বেইস বল ক্যাপ। কিন্তু পরে তিনি ক্লিন সেভ করে করে বেশভুষা পরিবর্তন করে ফেলেন।

রিচার্ড বার্নেডকে আরকানসাস রাজ্যের লিটল রক থেকে শুক্রবার সকালে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে জনগণের সম্পদ তছরুপ, সংরক্ষিত স্থানে অবৈধ অনুপ্রবেশসহ ৩টি ফেডারেল অভিযোগ আনা হয়েছে।

ক্যাপিটল হিলে নজিরবিহীন হামলার ঘটনায় বিশেষভাবে কয়েকজনের ছবি-ভিডিও ভাইরাল হয়। তাদের মধ্যে অ্যাঞ্জেলি ও রিচার্ড রয়েছেন। সূত্র : বিবিসি