মাগুরায় মাশরুম বাবুলের মাশরুম দেশজুড়ে ছড়িয়ে দিতে  ডিলার নিয়োগ

0
106

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি : মাগুরা ড্রিম মাশরুম সেন্টারের উৎপাদিত পণ্য বাজারজাত করণে পরিবেশক নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন জেলার ২০ জনকে পরিবেশক হিসেবে নিয়োগ দেয়া হয়।

মাগুরার ড্রিম মাশরুম সেন্টার উৎপাদিত মাশরুম পণ্য দেশব্যাপী পরিবেশক (ডিলার) নিয়োগের মাধ্যমে বাজারজাত করণের কার্যক্রম শুরু করেছে ড্রিম মাশরুম সেন্টার (ডিএমসি) । এ উপলক্ষে গতকাল শুক্রবার সন্ধ্যায় মাগুরা ড্রিম মাশরুম সেন্টারের সেমিনার কক্ষে এক শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় কুমিল্লা রাজশাহী রংপুরসহ দেশের ২০টি জেলার পরিবেশকদের সাথে প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক চুক্তি সম্পাদন করা হয়।

ডিলারশীপ হস্তান্তরের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্রিম মাশরুম সেন্টারের পরিচালক বাবুল আক্তার। বিশেষ অতিথি ছিলেন ডাক্তার তাসুকুজ্জামান, প্রফেসর কামরুজ্জামান চাঁদ, হেকিম সৈয়দ মেহেদী আক্তার। এছাড়াও সারাদেশে হতে আগত শতাধিক প্রশিক্ষণকর্মী ও পরিবেশকগন এ সময় উপস্থিত ছিলেন। আনুষ্ঠানিক চুক্তি সম্পাদন শেষে রাতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাগুরা ড্রিম মাশরুম সেন্টারের পরিচালক বাবুল আক্তার জানান, ড্রিম মাশরুম সেন্টারে উৎপাদিত ডায়াবেটিকস রোগ নিয়ন্ত্রণসহ নানা রোগের ক্ষেত্রে বিশেষ কার্যকর মাশরুম পাউডারসহ বিভিন্ন পণ্য দীর্ঘদিন ধরে নিজস্ব বিক্রয়কর্মী দ্বারা বাজারজাত করে আসছে। সম্প্রতি নতুন অনুমদিত ড্রিম মাশরুম সেন্টার এর নিজস্ব ল্যাবরেটরীতে তৈরি ঔষধ, প্রসাধনীসহ একাধিক মাশরুম পণ্য বাজারজাত করণের জন্য দেশব্যাপী ডিলার নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। প্রথম পর্যায়ে কুমিল্লা রাজশাহী, রংপুর সহ ২০টি জেলায় ডিলার নিয়োগ করা হয়। যাদের অধিকাংশই ড্রিম মাশরুম সেন্টার হতে মাশরুম চাষের বিশেষ প্রশিক্ষণ গ্রহন করেছেন।

পর্যায়ক্রমে দেশের ৬৪ টি জেলাসহ উপজেলা পর্যায়ে ডিলার নিয়োগ করা হবে। মাগুরা ড্রিম মাশরুম সেন্টারের উদ্যোগে প্রতিমাসে সারাদেশ হতে আগত শতাধিক উদ্যোক্তাদের অংশগ্রহণে সম্ভাবনাময় এই মাশরুম চাষ ও বিপণন প্রশিক্ষণ প্রদান কর্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানান ড্রিম মাশরুম সেন্টারের পরিচালক বাবুল আক্তার।