পাবনায় অপহৃত ইউপি সদস্য উদ্ধার, চক্রের ২ সদস্য গ্রেফতার

0
123

জেলা প্রতিনিধি,পাবনা: পুলিশ সুপার মহােদয়ের নির্দেশনায় অপহরণের ৬ ঘন্টা পর গত ০৬/০১/২০২১ খ্রিঃ তারিখ ১০.৫৫ ঘটিকার সময় মােঃ কোবাদ আলী ব্যাপারী (৫৩), পিতা-মৃত হাকিম ব্যাপারী, সাং-বাঘাইল মধ্যপাড়া, থানা-আমিনপুর, জেলা-পাবনা (৫নং ওয়ার্ড ইউপি সদস্য, রানীনগর) বাসযােগে আমিনপুর হতে কেন্দ্রীয় বাস টার্মিনালে পৌঁছার পর রিক্সাযােগে রাধানগর তার মেয়ের বাড়ীর উদ্দেশ্যে রওনা করলে মেরিল বাইপাস সংলগ্ন রাস্তায় পৌছিলে ৫/৬ জন অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক তাকে অপহরণ করে নিয়ে যায়।

অজ্ঞাতনামা ৫/৬ জন দুষ্কৃতিকারী উক্ত মেম্বারকে গয়েশপুর আম বাগানে নিয়ে আটক করে তার পরিবারের নিকট ৫,০০,০০০/-(পাঁচ লক্ষ) টাকা মুক্তিপন দাবী করেন।

মেম্বারের পরিবারের লােকজন বিভিন্ন বিকাশ নম্বরেপ্রথমে (৫,০০০+৫,০০০+১০,০০০)=২০,০০০/-(বিশ হাজার) টাকা প্রদান করে। পরবর্তীতে দুষ্কৃতিকারীরা উক্ত ইউপি সদস্যকে চরআশুতােষপুর বাজারে নিয়ে শারিরীক নির্যাতন করে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করতে থাকে এবং মােবাইলে তার পরিবারের নিকট হতে আরাে মুক্তিপন দাবী করেন। তার পরিবারের লােকজন পুনরায় দুষ্কৃতিকারীদের দেয়া বিকাশ নম্বরে ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা প্রদান করলে দুষ্কৃতিকারীরা আরাে মুক্তিপন দাবী করতে থাকে।

ইউপি সদস্যের পরিবারের লােকজন পুলিশ সুপার, পাবনাকে জানালে পুলিশ সুপারের সার্বিক দিক নির্দেশনায় পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এর নেতৃত্বে জেলা গােয়েন্দা শাখা, পাবনার একটি চৌকস টিমসহ তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহৃত ইউপি সদস্যকে পাবনা সদর থানাধীন চরআলতােষপুর বাজারের পার্শ্ববর্তী মেহগুনি বাগান হতে উদ্ধার করেন।

ঘটনার সহিত জড়িত দুষ্কৃতিকারীদের দুইজন ১। মােঃ মামুন (২১), পিতা-আহমেদ আলী, সাং-সিংগা (উত্তরপাড়া), ২। দেওয়ান আসাদুল্লাহ তুষার (২৫), পিতা-দেওয়ান আব্দুল্লাহ, সাং-চর-আশুতােষপুর, উভয় থানা-পাবনা সদর, জেলা-পাবনাদ্বয়কে গ্রেফতার করে তাদের হেফাজত হতে একটি চাকু (টিপ চাকু), নগদ ৪,০০০/- টাকা, দুইটি মােবাইল সেট ও অপহরণকারীদের ব্যবহৃত একটি মােটরসাইকেল উদ্ধার করা হয়।

ঘটনার বিষয়ে পাবনা সদর থানায় একটি অপহরণ মামলা প্রক্রিয়াধীন। প্রাথমিক ভাবে জানা যায়, একটি পেশাদার অপহরণকারী চক্রের ৬/৭ জন সদস্য এই ঘটনার সাথে জড়িত। তারা বিভিন্ন সময় এভাবে অপহরণের মাধ্যমে মুক্তিপন আদায় করেছে। ঘটনার সাথে জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান চলছে।