নীলফামারীর ডিমলায় আগুনে পুড়ে নিঃস্ব ২ পরিবার

0
192

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর ডিমলা উপজেলার ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের উত্তর ঝুনাগাছ চাপানী গ্রামে গতকাল (৫ জানুয়ারি)আনুমানিক রাত ১০:৩০ মিনিটে বাড়ীতে আগুন লেগে পুড়ে ছাই হয়েছে হাফিজুর রহমান ও হাবিবুর রহমানের ২টি পরিবার। ২ পরিবারের মোট ১৮ জন সদস্য সংখ্যা ছিল।

রাতে আগুন লাগার ঘটনাটি ঘটলে ডিমলা ফায়ার সার্ভিস এবং জলঢাকা ফায়ার সার্ভিস এবং স্থানীয় লোকজনের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনে। পুড়ে ছাই হয়েছে ১৪ টি ঘর, ৫ টি গরু ৬ টি ছাগল ও ৬০ টি হাস-মুরগী,কবুতর এবং অসুস্থ হয়েছেন ৫জন। পরে ২ পরিবারের ৫ জন সদস্যকে রংপুর মেডিকেলে নেওয়া হয়।

ঘটনাটি শুনে রাতেই ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়।
ছুটে এসেছেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম সিরাজ, ঝুনাগাছ চাপানী ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার সহ স্থানীয় লোকজন।

স্থানীয় সুত্রে জানা যায়, হাফিজুর রহমান ও হাবিবুর রহমান ছিলেন চাচাতো ভাই। বাড়ীও তাদের একসাথে লাগানো। কিন্তু তাদের মধ্যে চলছিল পুরোনো দিনের বিরোধ। জমি-জায়গা নিয়ে তাদের নীলফামারী কোর্টে মামলা চলছিল।

বৈদ্যাতিক লাইন থেকে আগুন লেগেছে বলে মনে করছেন না স্থানীয়রা। তারা বলছেন, তাদের ২ পরিবারে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে পরিকল্পনা করে।

স্থানীয়রা বলছেন, তাদের ২ পরিবারে শত্রুতার কথা জানেন এলাকার সবাই। তাই কেউ শত্রুতা করে ২ পরিবারকে নিঃস্ব করে দেওয়ার জন্য পরিকল্পনা  মোতাবেক ঘরে আগুন লাগিয়ে দিয়েছে।