রাজধানীতে বিদেশী অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

0
80

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে ডাকাতি প্রস্তুতিকালে বিদেশী আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর একটি দল।

এলিট ফোর্স র‌্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হচেছ মোঃ ইকবাল (৩২), মোঃ সোহেল হোসেন ওরফে মামুন(২৪), মোঃ আরিফ হোসেন ওরফে অপু (২২), শেখ আহমেদ হোসেন ওরফে মুন্না (৪০) ও মোঃ হায়দারুল ইসলাম ওরফে সোহেল (৩৬)।

এসময় তাদের নিকট থেকে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ টি শুটার গান, ৬ রাউন্ড এ্যামুনেশন (গুলি), ২ টি চাকু ও ২ টি মোবাইল উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে,  মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপনে রাজধানীর কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে বিদেশী আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করে।

র‌্যাব আরও জানান, গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যদের গ্রামের বাড়ি বরিশাল, লালমনিরহাট, সনিামগঞ্জ ও ঢাকার হাজারীবাগ,মোহাম্মদপুর এলাকায় বলে জানা গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় সংঘবদ্ধভাবে যানবাহন থামিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করতো বলে স্বীকার করে।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।