ধামরাইয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ

0
83

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি:শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ – প্রতিপাদ্য করে ঢাকার ধামরাইয়ে ভালুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ঠা জানুয়ারি ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা, ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

সোমবার (৪ঠা জানুয়ারি) সকালে ধামরাই উপজেলার ভালুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪ঠা জানুয়ারি ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ জুবায়ের আহমেদ অনিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ লাল্টু।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সানোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাদের।
বক্তাগন পৃথিবীর শ্রেষ্ঠ ছাত্র সংগঠন জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সনের ৪ঠা জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রথমেই বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী মহান মুক্তিযুদ্ধের স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সহিত স্মরণ করে অনুষ্ঠান শুরু করা হয়।

বক্তাগন পৃথিবীর শ্রেষ্ঠ ছাত্র সংগঠন জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরেন।

ছাত্রলীগের ইতিহাস ৫২ ভাষা আন্দোলন, ৫৪যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২ শিক্ষা আন্দোলন, ৬৬ ছয়দফা, ৬৯ গণ অভ্যুর্থান সর্বপরি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। প্রতিটি আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের নেতা-কর্মীদের অবদান রয়েছে।।

সানোড়া ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দের পরিচালনায় বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ধামরাই উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে নার্সারি থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।