সরকার মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী : বনমন্ত্রী

0
80

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জাতীয় বিভিন্ন ক্রান্তিকালে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। দুর্নীতি, অনিয়ম দূর করতে দেশের গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকাও প্রশংসনীয়। বর্তমান গণতান্ত্রিক সরকার অবাধ তথ্যপ্রবাহ ও জনগণের মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। এজন্য সরকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি অনলাইন গণমাধ্যমকেও পর্যায়ক্রমে রেজিস্ট্রেশন প্রদান অব্যাহত রেখেছে। ভিত্তিহীন, বিভ্রান্তিকর ও গুজব প্রচার থেকে বিরত থাকার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানাই।’

আজ শনিবার অনলাইন পত্রিকা ‘দ্য নিউজ’-এর দশম বর্ষে পদার্পণ উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে উল্লেখ করে বনমন্ত্রী বলেন, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ কাঙ্ক্ষিত পর্যায়ে নিয়ে আসতে সরকারের সব উদ্যোগের সঙ্গে জনগণের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন।

‘পলিথিন, প্লাস্টিকসহ ক্ষতিকর বস্তুর ব্যবহার রোধসহ সার্বিক পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টিতে সহায়তার জন্য আমি গণমাধ্যমের সহায়তা চাই। সবার সম্মিলিত প্রয়াসেই পরিবেশ সুরক্ষায় সফল হওয়া যাবে’, যোগ করেন মন্ত্রী।

অনলাইন পত্রিকা ‘দ্য নিউজ’-এর সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বাংলা একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জি, ইন্ডিয়ান করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি বাসুদেব ধর, আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ, মাদারীপুর রাজৈর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্রনাথ বারুরী, ব্যারিস্টার সৌমিত্র সরদার প্রমুখ।