রাজধানীতে বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্যসহ গ্রেফতার-৪

0
123

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কোতয়ালী ও চকবাজার পৃথক দু’টি থানা এলাকায় আলাদা অভিযান চালিয়ে বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্য এবং একটি ট্র্যাঙ্কসহ ৪জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-(১০) এর একটি দল।

র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।
র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হচেছ- নিতাই পাল ওরফে সূর্য্য (৪৫), শ্যামল চন্দ্র দত্ত ওরফে শিবু (৪২), মোঃ শাহান শাহ (৪৭) ও মোঃ মোস্তাক (৩৫)।

এ সময় তাদের নিকট থেকে ৯৪ প্যাকেট বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্য, ৮৬৯ পিস বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্য, ১ টি ট্র্যাঙ্ক ও নগদ ৩৩ হাজার টাকা এবং ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ জানানো হয়, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে সিপিসি-১, র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান এবং স্কোয়াড কমান্ডার এএসপি এনায়েত কবীর সোয়েব এর নেতৃত্বে রাজধানীর কোতয়ালী থানার শাখারী বাজার এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে র‌্যাব সদস্যরা ৯৪ প্যাকেট বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্যসহ ২ জন ব্যক্তিকে গ্রেফতার করে।

র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো- নিতাই পাল ওরফে সূর্য্য (৪৫), পিতা- মৃত হরিপদ পাল ওরফে ভাসানী পাল, সাং- কালাচাঁদপুর, থানা- ঘিওর, জেলা- মানিকগঞ্জ, ও শ্যামল চন্দ্র দত্ত ওরফে শিবু (৪২), পিতা- মৃত মঙ্গল চন্দ্র দত্ত, সাং- ৭০নং শাখারী বাজার, থানা- কোতয়ালী, ঢাকা।

এ সময় তাদের নিকট থেকে ১ টি ট্র্যাঙ্ক ও নগদ তেত্রিশ হাজার টাকা উদ্ধার করা হয়। এতে আরও বলা হয়, র‌্যাব- ১০ এর অপর একটি দল একই রাত সাড়ে ৭টার দিকে সিপিসি-৩, র‌্যাব- ১০ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান এর নেতৃত্বে ঢাকার চকবাজার মডেল থানার ৩৩/১, মকীম কাটারস্থ হাজী রফিক মার্কেট এলাকায় অভিযান চালায়।

অভিযানকালে ৮৬৯ পিস বিভিন্ন প্রকার বিস্ফোরক দ্রব্যসহ আরও ২ জন ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হচেছ মোঃ শাহান শাহ (৪৭), পিতা-মৃত মীর জাহান, সাং-পূর্ব বামুনসুর, থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা, ও মোঃ মোস্তাক (৩৫), পিতা-মোঃ হাসেম, সাং-পশ্চিম বামুনসুর, থানা- কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা।

এ সময় তাদের নিকট থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত ব্যক্তিরা তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে ঢাকাসহ এর আশপাশের এলাকায় বিস্ফোরকদ্রব্য সরবরাহ করে আসছিল। এবিষয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।