নেত্রকোনার মদনে চলছে ইভিএম-এ ভোট গ্রহণ

0
100

ইকবাল হাসান, ময়মনসিংহ প্রতিনিধি: নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচনে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। তবে মহিলা ভোটারদের উপস্থিতি সবচেয়ে বেশি রয়েছে। তবে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানে বয়স্কদের কিছুটা সমস্যা হচ্ছে।

এদিকে কয়েকজন ভোটারের সাথে কথা বললে তারা জানায়, এই পদ্ধতিতে ভোট প্রদান করতে কিছুটা সমস্যা হচ্ছে। কারন এ পদ্ধতিতে কখনও ভোট দেয়া হয়নি। তবে বয়স্ক পুরুষ এবং নারীদের ক্ষেত্রে এই সমস্যা বেশি হচ্ছে।

এ দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ জানান, বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকাল থেকে ভোটাররা আসতে শুরু করেছে। তবে প্রাথমিকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট দিতে কিছুটা সমস্যা হলেও ধীরে ধীরে তা ঠিক হয় যাবে।

তিনি আরো জানান, নির্বাচন সুষ্ঠ করতে ৯টি কেন্দ্রে ৯জন প্রিজাইডিং, ৩৭ জন সহকারী প্রিজাইডিং, পুলিং ৭৪জন, ট্যাকনিশিয়ান ১৮জন, মোবাইল ট্যাকনিশিয়ান ৩জন, দুই প্লাটুন বিজিবি, ৪ গাড়ী র‍্যাব, আনসারসহ প্রতিটি কেন্দ্রে ৯জন করে পুলিশী নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

মদন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর ২১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভা নির্বাচনে মোট ভোটার হচ্ছে ১২ হাজার ৮৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৩২৩ এবং নারী ভোটার ৬ হাজার ৫১৮ ভোট।