থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে রাজধানীসহ সারা দেশকে ”ত্রিমাত্রিক” নিরাপত্তা ব্যবস্থায় আনা হবে

0
90

এস,এম,মনির হোসেন জীবন : ইংরেজি বছরের প্রথম প্রহর (থার্টি ফার্স্ট নাইট) উদযাপনকে ঘিরে রাজধানীসহ সারা দেশজুড়ে র‍্যাবের পক্ষ থেকে ”ত্রিমাত্রিক” নিরাপত্তা ব্যবস্থা (প্রস্তুতি) গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, এবারের এ নিরাপত্তা ব্যবস্থাকে একটি ত্রিমাত্রিক কঠোর নিরাপত্তা বলয় হিসেবে গড়ে তোলা হয়েছে। এবারই ঢাকাসহ সারা দেশকে ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা এবং কঠোর নজরধারীর মধ্যে আনা হবে।

আজ রোববার সন্ধ্যা সোয়া ৭টায় এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপকালে তিনি এ কথা বলেন। এবার থার্টি ফাস্ট নাইটকে ঘিরে কোনও ধরনের নিরাপত্তা হুমকি নেই উল্লেখ করে তিনি বলেন, যে কোনও ধরনের জঙ্গী হামলা বা নাশকতার পরিকল্পনা রুখতে র‍্যাব কাজ করবে। তবে, হামলার কোন আশংকা নেই। নিরাপত্তার কোন হুমকি নেই। তবে, যে কোন ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকবে র‍্যাব।

লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, এবারের এ থার্টি ফার্স্ট নাইট যেকোনও বছরের চেয়ে একটু ব্যতিক্রম। করোনাকালে আমরা নতুন বছরকে গ্রহণ করতে যাচ্ছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে র‍্যাবের সাইবার ইউনিট বিশেষ নজরদারি চালাবে উল্লেখ করে তিনি বলেন, থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরা মাঠে থাকবেন। দ্বিতীয় পর্যায়ে র‍্যাবের যে ১৫টি ব্যাটেলিয়ন রয়েছে, তারা নিজস্ব এলাকায় টহলের দায়িত্বে থাকবেন।

র‍্যাবের এ মুখপাত্র আরও জানান, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবে র‌্যাব।আমরা ত্রিমাত্রিক ভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থার্টি ফার্স্ট নাইট কেন্দ্রিক নিরাপত্তা দিবো। আশিক বিল্লাহ বলেন, ইংরেজি বছরের প্রথম প্রহর (থার্টি ফার্স্ট নাইট) সারা দেশের মানুষ সকলে যেন ঘরে বসে নিজের পরিবার পরিজনদের সাথে আনন্দ-উল্লাস উপভোগ করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।