রাণীশংকৈলে প্রতিবন্ধী শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ

0
76

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁও রাণীশংকৈল আলী আকবর অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুলে ২৬ ডিসেম্বর দুপুরে প্রতিবন্ধী শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করেন ঢাকা কোড লটারি ক্লাব । এ উপলক্ষে এদিন স্কুল চত্বরে সাবেক এমপি ও স্কুল প্রতিষ্ঠাতা সেলিনা জাহান লিটার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কর কমিশনার কেন্দ্রীয় কর জরিপ অঞ্চল-ঢাকা এবং রোটারি ক্লাবের প্রেসিডেন্ট আসাদুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক কেন্দ্রীয় উপ- কমিটি , ঢাকা, এস এম মনিরুল ইসলাম মনি, রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির, বাংলাদেশ মহামারী উত্তরবঙ্গ ব্যাংকার্স কল্যাণ ফোরাম ও বাংলাদেশ কেন্দ্রীয় মৎস্যজীবী কমিটির সদস্য মাজহারুল ইসলাম মেহেদি, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, ওসি এসএম জাহিদ ইকবাল, রোটারিয়ান পিপি মিজানুর রহমান, রোটারিয়ান মনজুরুল হক সোহেল, প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক আনিসুর রহমান বাকি, উপজেলা শাখার শেখ রাসেল সভাপতি জাকারিয়া হাবিব ডন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম শিল্পী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন প্রতিবন্ধী স্কুলের শিক্ষক অভিভাবক ও ছাত্রছাত্রীসহ সাংবাদিকরা ।

এ সময় বক্তারা বলেন, ‘দেশের এ প্রত্যন্ত এলাকায় রাণীশংকৈলে এমন একটি ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠানের খবর পেয়ে আমরা মানবতার সেবায় এগিয়ে এসেছি। এমন একটি প্রতিষ্ঠানে এসে অটিস্টিক শিশুদের সান্নিধ্য পেয়ে নিজেকে গর্বিত মনে করছি । আমরা আশা করছি রোটারী ক্লাবের সহযোগিতায় এই প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে সর্বাত্মক কাজ করে যাওয়ার চেষ্টা করব’।

এসময় রোটারি ক্লাবের পক্ষ থেকে আলী আকবর অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও কম্বল বিতরণ করা হয়। এছাড়াও রোটারি ক্লাব এর সৌজন্যে স্কুল উন্নয়নের জন্য স্কুল কর্তৃপক্ষের হাতে নগদ ১ লক্ষ টাকা তুলে দেওয়া হয়।