মৌলভীবাজার সতোকান কারাতে স্কুলের শ্রীমঙ্গল শাখার শুভ উদ্বোধন

0
153

শেখ আরিফ, মৌলভীবাজার: মৌলভীবাজারের ‌শ্রীমঙ্গল শহরের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশ মার্শাল আট কনফেডারেশনের সার্বিক সহযোগিতায় মৌলভীবাজার সতোকান কারাতে স্কুলের শ্রীমঙ্গল শাখার শুভ উদ্বোধন সম্পন্ন।

শুক্রবার (২৫শে ডিসেম্বর) বিকেলে চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুর তরফদারের সভাপতিত্বে ও সহকারি আইন বিষয়ক সম্পাদক জগদীশ দাশের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি কর্মকর্তা নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার তদন্ত ওসি হুমায়ুন কবির, শ্রীমঙ্গল পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহিন, জেলা আইনজিবি সমিতির সদস‌্য এড, অম্লান দেব রাজু , বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজিবন সদস্য আলাল খান, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক ও দৈনিক গণকন্ঠের প্রতিনিধি কে এস এম আরিফুল ইসলাম, ডেইলি আভজারবার প্রতিনিধি রুপম আচার্য্য, মৌলভীবাজার সতোকান কারাতে স্কুলের প্রশিক্ষক ও প্রধান শিক্ষক মো: ইমরান সহ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কারাতে শুধু একটি শারীরিক কসরত নয়, এটি একটি শরীরচর্চা ও মনকে সতেজ রাখে এবং নিজের মধ্যে আত্মতৃপ্তি প্রতিষ্ঠা করে। আমাদের বর্তমান সমাজে সকল শিক্ষার্থীকে এটি আবশ্যকীয় করা দরকার। বিশেষ করে আমাদের মেয়েদের আরো বেশি করে এটি রপ্ত করা দরকার। কেননা এটি ফলে তারা একদিকে হয়ে যাবে আত্মবিশ্বাসী অপরদিকে তাদের সাথে কেউ কোন ধরনের বাজে কোন প্রকার কাজ করতো দশবার চিন্তা করবে। তাই আমি মনে করি এই কারাতে যদি সবাই অত্যাবশ্যকীয় ভাবে চর্চা করে তাহলে দেশ এবং দেশের মানুষের জন্য সুফল বয়ে আনবে।